• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

ব্র্যাডম্যানের সেঞ্চুরির রেকর্ডকে ছুঁলেন কুক!


❏ শুক্রবার, জুলাই ২২, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – প্রথম টেস্টেই পেয়ে যেতে পারতেন কাঙ্ক্ষিত সেঞ্চুরি। কিন্তু ৮১ রানেই লর্ডস টেস্টের প্রথম ইনিংসে থামতে হয়েছিল তাকে। এবার আর সেই ভুল করলেন না ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানের বিপক্ষে নিজের ২৯তম সেঞ্চুরি তুলে নিলেন কুক। সেঞ্চুরি করেই স্যার ডন ব্র্যাডম্যানের করা ২৯ সেঞ্চুরির রেকর্ডকে ছুঁলেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ওল্ড ট্রাফোর্ডে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম থেকেই বেশ দেখে শুনে খেলতে থাকেন অ্যালিস্টার কুক। সঙ্গী এলেক্স হেলসকে হারালেও জো রুটকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের কাজ করেন এই ব্যাটসম্যান। মধ্যাহ্ন বিরতি থেকে ফিরেই নিজের পঞ্চাশতম অর্ধশতক তুলে নেন কুক। জো রুটও হাফসেঞ্চুরি তুলে নেন। কিন্তু রুটের থেকে যেন একটু বেশিই আক্রমণাত্মক ছিলেন কুক।

আস্তে আস্তে এগোতে থাকেন কাঙ্ক্ষিত সেঞ্চুরির দিকে। চা বিরতির একটু আগে মোহাম্মদ আমিরের বলে ২ রান নিয়ে নিজের ২৯ তম সেঞ্চুরি পূর্ণ করেন কুক। স্যার ডন ব্র্যাডম্যানকে ছোঁয়ার পাশাপাশি আরো একটি রেকর্ডকে স্পর্শ করেছেন এই ব্যাটসম্যান।

cook

অধিনায়ক হিসেবে গ্রাহাম গুচের করা সর্বোচ্চ ১১ সেঞ্চুরির রেকর্ডটি স্পর্শ করেছেন অ্যালিস্টার কুক। অবশ্য সেঞ্চুরি করে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ১০৫ রানেই আমিরের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যান তিনি। চা বিরতির আগ পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২১০ রান। জো রুট ৮৭ রানে অপরাজিত আছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন