এবার মসজিদের ইমামকে হত্যার হুমকি দিয়ে আইএস এর চিঠি


❏ শুক্রবার, জুলাই ২২, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুর কাউখালী দক্ষিন বাজার বড় মসজিদের পেশ ইমাম মাওলানা ওমর ফারুককে হত্যার হুমকি দিয়ে হাতের লেখা একটি চিঠি দিয়েছে। তবে কে বা কারা এই চিঠি দিয়েছে এ বিষয়ে জানা জায়নি। চিঠিতে প্রেরকের কোন নাম ঠিকানা লেখা ছিল না। কাউখালী থানার ওসি মোঃ জাহাঙ্গীর হোসেন বিষয়টি সময়ের কণ্ঠস্বরকে নিশ্চিত করেছেন।

শুক্রবার (২২ জুলাই ২০১৬) সকালে মসজিদের মুয়াজ্জিন ইমাম সাহেবের কক্ষে প্রথমে চিঠিটি পেয়ে মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুকের কাছে দিলে তিনি হত্যার বিষয়ে লেখা দেখতে পান।

চিঠিতে লেখা ছিলো- ‘তোমরা বাংলাদেশ ইসলামী খেলাফত প্রতিষ্ঠিত হোক তা চাও না। তোমরা জিহাদের আলোচনা থেকে বিমুখ, সুতারং তোমাকে হত্যা করা শরিয়ত শুদ্ধ। মৃত্যুর জন্য প্রস্তুত হও। তোমাকে তোমার রুমেই জবাই করে হত্যা করা হবে। খুব শিঘ্রই।’ আই.এস বরিশাল রেঞ্জ কাউখালী শাখা লেখা রয়েছে।

is-kawkhali-imam

দক্ষিন বাজার বড় মসজিদের ইমাম ওমর ফারুক বলেন, ‘আমি বিভিন্ন সময় সভা সেমিনারে জঙ্গি বিরুদ্ধে কথা বলায় তারা আমাকে হত্যার হুমকি দিয়েছে বলে আমি মনে করি।’

তিনি বলেন- ‘নিরস্ত্র ও নিরীহ মানুষকে যারা হত্যা করে তাদেরকে হত্যা করার বিধান কোরআনে রয়েছে। আইএস কোনো ইসলামিক দল হতে পারে না। এ জাতীয় বক্তব্যের কারণেই এই হুমকি দেওয়া হয়েছে বলে মনে করেন তিনি।’

বিষয়টি অবগত হওয়ায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর হোসেন মসজিদের ইমাম ও মুসল্লিদের নিরাপত্তার জন্য মসজিদের সামনে পুলিশ পাহাড়ার ব্যবস্থা করেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় কোন জিডি করা হয়নি।