• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

‘২০১৯ সালের আগে জাতীয় কোনো নির্বাচন হবে না’


❏ শুক্রবার, জুলাই ২২, ২০১৬ Breaking News, জাতীয়

নাটোর প্রতিনিধি – স্বাস্থ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, এ দেশে জঙ্গী ও সন্ত্রাসীদের কোন স্থান নেই। সন্ত্রাস ও নাশকতা সৃষ্টি করে, ভয় দেখিয়ে, মানুষ হত্যা করে এ সরকারকে সরানো যাবে না। ২০১৯ সালে এ সরকারের অধিনেই নির্বাচন হবে, এর আগে কোনো নির্বাচন হবে না। সন্ত্রাসী কর্মকান্ড ত্যাগ করে, সংবিধান অনুযায়ী গনতান্ত্রিক পথ নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় আসতে হবে।

শুক্রবার বিকেলে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ায় ১৪ দলের আয়োজনে জঙ্গিবাদ, সন্ত্রাস, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত জোট আন্দোলনের নামে ৯০ জন মানুষকে পুড়িয়ে মেরেছে। এখনও তারা ক্ষান্ত হয়নি। ক্ষমতায় যাওয়ার লোভে গুপ্ত হত্যা চালিয়ে সেবায়েত, পুরোহিত, ঈমাম ও বিদেশিদের হত্যা করছে। কিন্তু বর্তমান সরকারের নেতৃত্বে সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে দেশবাসী ঐক্যবদ্ধ আছে। মসজিদের ঈমাম, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ সমাজের বিভিন্ন পেশাজীবী মানুষদের নিয়ে পাড়ায় পাড়ায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে কমিটি গঠন করা হচ্ছে।

স্থানীয় কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বড়াইগ্রাম উপজেলা ১৪ দলীয় জোট আয়োজিত সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আব্দুল জলিল প্রামাণিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, সাবেক শিল্পমন্ত্রী ও সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়ুয়া, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম শিমুল এমপি, অ্যাডভোকেট আবুল কালাম আযাদ এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, জাতীয় পার্টির (জেপি) সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের সিদ্দিকী আবু, বাংলাদেশ গণতান্ত্রিক পার্টির সভাপতি ডা. শাহাদত হোসেন, ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক রেজাউর রশীদ খান, যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কোহেলী কুদ্দুস মুক্তি, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন ও বড়াইগ্রাম পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহবুব উল হক বাচ্চু প্রমুখ।

sastho montri nasim

মোহাম্মদ নাসিম বলেন, খালেদা জিয়া জাতীয় ঐক্যের ডাক দিয়ে পরবর্তীতে তত্ত্বাবধায়ক সরকারের দাবি করেছেন। তার এই ঐক্যের ডাক অন্তঃসারশূন্য।

বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে অনেক আন্দোলন করেছে, আগামীতেও করবে কিন্তু কোনো লাভ হবে না মন্তব্য করে তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন এবং ভৌগোলিক অবস্থানের কারণে কিছু প্রভাবশালী দেশের শকুনের দৃষ্টি পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশের উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না।

পরে প্রধান অতিথি সম্প্রতি বনপাড়ায় সন্ত্রাসী হামলায় নিহত খ্রিষ্টান ব্যবসায়ী সুনীল গমেজের বাড়িতে যান এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন