• আজ সোমবার, ২ কার্তিক, ১৪২৮ ৷ ১৮ অক্টোবর, ২০২১ ৷

প্রেমের টানে ভারতীয় কিশোরী কাঁটাতার পাড়ি দিয়ে বরিশালে


❏ শনিবার, জুলাই ২৩, ২০১৬ দেশের খবর, বরিশাল, স্পট লাইট

বরিশাল প্রতিনিধি- প্রেমের টানে ঘর ছাড়ার ঘটনা সমাজে অহরহ দেখা গেলেও দেশ ছাড়ার ঘটনা এই আধুনিক যুগেও কিছুটা হলেও বিরল। তাও আবার কোনো স্কুলশিক্ষার্থী তরুণী যদি দেশ ছাড়েন, সেটাকে আসলে বিরলই বলতে হবে। তেমন ঘটনারই জন্ম দিলেন ভারতের মেয়ে বৈশাখী কান্ডার (১৫)।18.-premer-taneপ্রেমের টানে নিজ দেশ ছেড়ে তিনি ছুটে এসেছেন বাংলাদেশে। উদ্দেশ্য প্রেমিককে নিয়ে এক সুখের সংসার বাঁধা। দুজনের সুখের সংসার বাঁধলেও অবশেষে ঘটলো বিপত্তি। গতকাল শুক্রবার বেলা ২টায় বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহযোগিতায় তাকে উদ্ধার করেন।

জানা যায়, নিখোঁজ বৈশাখী কান্ডার পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার বোসাক থানার জটিরামপুর গ্রামের তরুণ কান্ডারের কন্যা। সে রাঙাবেলিয়া হাইস্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী।

র‌্যাব-৮ এর লেফটেন্যান্ট রুহুল আমিন জানান, ২২ জুন সকালে বৈশাখী স্কুলে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। স্কুলছুটির পর সে আর বাড়ি ফিরেনি। ওই দিন বৈশাখীর মা নিবেদিতা পশ্চিম বঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনার বোসাক থানায় একটি নিখোঁজ জিডি করেন।

পরে ওই জিডির কপি বাংলাদেশের ঢাকায় ভারতীয় দূতাবাসে পাঠানো হয়। সেখান থেকে জাতীয় মহিলা আইনজীবী সমিতির সহযোগিতায় তাকে বরিশালের বানীরপাড়া উপজেলার বিশারকান্দি ইউনিয়নের কলাভিটা গ্রামের মনিন্দ্র মল্লিকের বাড়ি থেকে উদ্ধার করে র‌্যাব-৮এর সদস্যরা।

রুহুল আমিন জানান, বৈশাখী স্বীকার করেছেন- বানীরপাড়ার বিশারকান্দি ইউনিয়নের কলাভিটা গ্রামের মনিন্দ্র মল্লিকের ছেলে স্বপন মল্লিকের সঙ্গে তিনি স্বেচ্ছায় চলে এসে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

স্বপন মল্লিক তাদের বাড়িতে রংয়ের কাজ করতো। ওই সময় তার সঙ্গে স্বপনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তবে অভিযান চলাকালে স্বপন মল্লিককে আটক করতে পারেনি র‌্যাব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন