শোলাকিয়ায় হামলাকারী জঙ্গি শফিউলের আশ্রয়দাতা গ্রেপ্তার


❏ শনিবার, জুলাই ২৩, ২০১৬ আলোচিত বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলাকারী জঙ্গি শফিউল ইসলাম ওরফে আবু মোকাদ্দেলের আশ্রয়দানকারী বাড়ির মালিক মো. আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।rabশুক্রবার দিবাগত রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১৩। গ্রেপ্তার মো. আনোয়ার হোসেনের বাড়িতেই শফিউল থাকতেন।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৩ এর কমান্ডার মো. আতিক জানান, শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়। তিনি গত তিন মাস যাবত শফিউলকে আশ্রয় দিয়ে আসছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হবে।

তিনি আরও  জানান, বাসাটি সুজন নামের এক ব্যক্তি তিন/চার মাসে আগে ভাড়া নেন। এরপর দীর্ঘসময় অবস্থান করেন শফিউলসহ অন্যান্য জঙ্গিরা। তারা সেখানে থেকে বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করেন।

প্রসঙ্গত, গত ৭ জুলাই ঈদের দিন সকালে শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদ জামাতের আড়াইশ মিটারের মধ্যে এক পুলিশ চেকপোস্টে কয়েকজন হামলাকারী বোমা বিস্ফোরণ ঘটায়। ওই ঘটনায় নিহত হন দুই পুলিশসহ চারজন। হামলার পরপর পুলিশের অভিযানে শফিউল ইসলাম ওরফে আবু মোকাদ্দেল গুলিবিদ্ধ অবস্থায় র‌্যাবের হাতে গ্রেফতার হন।