দ্বিতীয় দিনে আর জ্বলে উঠা হলোনা মোস্তাফিজের


❏ শনিবার, জুলাই ২৩, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক-

গত বৃহস্পতিবার ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট দল সাসেক্সের হয়ে নিজের প্রথম ম্যাচটি খেলেছেন বাংলাদেশের বিস্ময়বালক মোস্তাফিজুর রহমান। অভিষেকেই নিজের  প্রতিভার ঝলক দেখিয়েছেন ক্রিকেটে বিশ্বকে মোস্তাফিজ । মাত্র ২৩টি রান খরচেই এসেক্সের বিপক্ষে সাসেক্সের হয়ে সেদিন তুলে নেন ৪টি উইকেট।  সেই সঙ্গে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন কাটার মাস্টার। ম্যাচ শেষে বাংলাদেশের তরুণ পেসারকে প্রশংসায় ভাসিয়েছিলেন সাসেক্স অধিনায়ক লুক রাইট।

শুক্রবারও চেষ্টার কমতি ছিল না মোস্তাফিজের , তবে ধারাবাহিকতাটা আর বজায় থাকলো না তার । কেনিংটন ওভালে তার দল ৬ উইকেটে হেরেছে সারের কাছে।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৩ রান করে সাসেক্স। জবাবে ১৮ ওভার ২ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সারে।

মুস্তাফিজ আসেন চতুর্থ ওভারে। প্রথম ৪ বলে ২ রান। কিন্তু এরপর দ্বিতীয় ওভারে ৪ দিলেও পরের ওভারে দিলেন ৯ রান।

মুস্তাফিজ যখন ১৯তম ওভারে বল করতে এলেন, জয়ের জন্য সারের দরকার ছিল মাত্র ৮ রান। ১২ বলে ৮ রানের সমীকরণ মিলল সহজেই। প্রথম বলে ২ রান নিয়ে দ্বিতীয় বলেই ছক্কা। সাসেক্স হেরে গেল ১০ রান বাকি থাকতেই।

সব মিলিয়ে ৩.২ ওভার বল করে ৩১ রান দিয়ে উইকেটশূন্য মুস্তাফিজ।

এর আগে গত বৃহস্পতিবার রাতে এসেক্সের বিপক্ষে সাসেক্সের ২৪ রানের জয়ে মুস্তাফিজের শিকার ৪ উইকেট, তা-ও আবার মাত্র ২৩ রানের বিনিময়ে। প্রতিপক্ষ অধিনায়ক রবি বোপারা ও ডাচ অলরাউন্ডার রায়ান টেন ডুশকাটে ক্যাচ দিয়েছেন তার বলে। আর জেমস ফস্টার ও ক্যালাম টেলরের স্টাম্প উপড়ে নিয়েছেন তিনি। তাই ২০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এসেক্স থেমে গেছে ১৭৬ রানে। এমন অসাধারণ পারফরম্যান্সের সুবাদে মুস্তাফিজই ম্যাচের সেরা খেলোয়াড়।
mustafiz
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তাই অনেকেই বাংলাদেশের প্রতিভাবান পেসারের প্রশংসায় পঞ্চমুখ। সাসেক্সের অধিনায়ক লুক রাইট মুস্তাফিজ-বন্দনায় জানালেন , ‘সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের দুর্দান্ত পারফরম্যান্স। আজকের ম্যাচের জন্য দারুণ প্রস্তুতি হলো। মুস্তাফিজের জন্য অপেক্ষা স্বার্থক। সত্যিই সে এক বিশেষ প্রতিভা!’ সাসেক্সের ওপেনার ক্রিস ন্যাশের টুইটেও রাইটের প্রশংসারই প্রতিধ্বনি, ‘আমি মুস্তাফিজকে পছন্দ করি। তার বোলিং দুর্দান্ত। আজ রাতে অবশ্য প্রত্যেকের পারফরম্যান্সই দারুণ ছিল। আগামীকালও চালিয়ে যেতে হবে।’
মুস্তাফিজের পারফরম্যান্সে অভিভূত ছিলেন টম মুডিও । মুডি আইপিএলে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদের কোচ। ইংল্যান্ডের মাটিতে প্রথম ম্যাচেই প্রিয় শিষ্যের বোলিং দেখে উচ্ছ্বসিত মুডির মন্তব্য, ‘মুস্তাফিজুর রহমানের ম্যাচ জেতানো পারফরম্যান্স দেখে দারুণ লাগছে। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্ল্যাস্টে সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের হয়ে অভিষেকেই ২৩ রানে ৪ উইকেট নিয়েছে সে।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন