• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

ডজন খানেক জীবন্ত ইঁদুর ছানা খেয়ে অদ্ভুত প্রতিবাদ যুবকের ! (ভিডিওসহ)


❏ শনিবার, জুলাই ২৩, ২০১৬ চিত্র বিচিত্র, স্পট লাইট

নিশীতা মিতু, লাইফস্টাইল ফিচার এডিটর, সময়ের কণ্ঠস্বর।

পেটা নামক ফাউন্ডেশনের নাম এখন লোকমুখে বেশ প্রচলিত হয়ে গেছে। তবে সবার নজরে আসার জন্য তাদের ফাউন্ডেশনের কোন কাজ দায়ী নয়। বরং একজন ব্যাক্তি জীবন্ত ইঁদুর ছানা খাওয়ার ভিডিও সামাজিক গনমাধ্যমে আপলোড করার পরই তাদের ফাউন্ডেশন এখন সবার নজরে এসেছে।

হ্যা সত্যই পড়ছেন! ইঁদুর ছানা খাওয়া, তাও আবার জীবন্ত! মিমি বেখেছি হলেন পেটা ফাউন্ডেশনের মালিক। তিনি চান, অন্যন্য দেশের মত চীনেও যেন জীবন্ত প্রাণী খাওয়ার জন্য কঠোর আইন করা হয়। পৃথিবীর প্রায় সব দেশেই জীবন্ত প্রাণী খাওয়ার বিরুদ্ধে আইন করা হয়েছে।

চীনের আইন প্রণেতারাও জীবন্ত ইঁদুর খাওয়ার বিরুদ্ধে আইন করেছে। কিন্তু অনেক মানুষকেই দেখা যায় জীবন্ত ইঁদুর খাচ্ছে এবং এমন ভাবে খাচ্ছে যেন এটি খুবই সুস্বাদু খাবার। এর প্রতিবাদ স্বরূপ মিমি এই ভিডিওটি প্রকাশ করেন।

mice

ইন্টারনেটে আপলোড করা লাইভ ভিডিওতে দেখা যায় একজন ব্যাক্তি (যার পরিচয় প্রকাশ করা হয়নি) তিনি পাশে রাখা একটি ঝাঁকা থেকে জীবন্ত ইঁদুর ছানা চপস্টিকের সাহায্যে তুলে। অতঃপর সেটিকে সয়া সসে চুবিয়ে খেয়ে ফেলে। এবং হজমের জন্য সাথে বিয়ারও খাচ্ছেন তিনি । ভিডিওটির এক পর্যায় দেখা যায়, খেতে অস্বস্তি হওয়ার কারনে তিনি সসের সাথে কিছুটা সরিষা মিশিয়ে নেন এবং বেশ সাবলীল ভঙ্গিতেই আবারও ইঁদুর ছানা খান।

এই ইঁদুর ছানা খাওয়ার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। তবে সত্য বলতে কি, প্রতিবাদের ভাষাটা অন্যরকম হলেও পারতো। জীবন্ত প্রাণী খেয়ে, জীবন্ত প্রাণী খাওয়ার বিরোধিতা করাটা কিছুটা বেমানানই বটে এমনটাই মন্তব্য সবার ।
ভিডিও দেখতে চাইলে->]

(ওয়ার্ল্ড ওয়াইড নিউজে প্রকাশিত লেখা অবলম্বনে)

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন