• আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

সরকার কুয়াকাটা সৈকতকে রক্ষায় ব্যস্ত থাকলেও বালু দস্যুরা রয়েছে ধ্বংসে মত্ত

২:৫৩ অপরাহ্ন | শনিবার, জুলাই ২৩, ২০১৬ দেশের খবর, বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: প্রকাশ্য দিবালোকে কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে বালু কেটে নিয়ে যাওয়া হচ্ছে। কুয়াকাটা সী-বিচ ম্যানজমেন্ট কমিটি, কুয়াকাটা পৌরসভা এবং প্রশাসনের নাকের ডগায় এভাবে বালু কেটে নেয়া হলেও দেখার কেউ নেই।

balu-churi

সরজমিনে গতকাল বিকেলে দেখা গেছে, কুয়াকাটা সমুদ্র সৈকতের বালু কাটার এ তান্ডব। বালু কাটায় নিযুক্ত শ্রমিক ও ট্রলি চালকদের সাথে কথা বলে নিশ্চিত হওয়া গেছে কুয়াকাটা পৌরসভার কোন জনপ্রনিধির এ কর্মকান্ডে জড়িত। সাগরের ঢেউয়ের উত্তাল তান্ডবে বিলীন হওয়ার থেকে রক্ষাকল্পে সরকার যখন কুয়াকাটা সৈকত রক্ষায় ব্যতিব্যস্ত হয়ে মহা-পরিকল্পনা হাতে নিয়েছে। তার সঠিক বাস্তবায়নে উদ্বিগ্ন রয়েছে। তখন কুয়াকাটারই সরকারী দলের একটি প্রভাবশালী মহল ঠিক তার উল্টো কাজটি করছেন।

বালু কাটায় সম্পৃক্ত লেবার আলম ও হেমায়েত জানায়, বশির আড়তদার নামের এক ব্যাক্তি বালু কাটছে। ট্রলি চালক মাসুম জানায়, ইউসুফ কোম্পানির ট্রলি দিয়ে বালু কাটার কাজ চলছে। তারা সৈকতের বালু কেটে ট্রলি বোঝাই করে আরেকদফা সৈকতকে ধ্বংসে নেমেছে। পটুয়াখালীর জেলা প্রশাসক একেএম শামীমুল হক ছিদ্দিকী জানান, তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।