• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

গাজীপুরে তারেক রহমানের রায়ের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ


❏ শনিবার, জুলাই ২৩, ২০১৬ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি- বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে অর্থ পাচার মামলায় হাইকোর্টের দেয়া রায়ের প্রতিবাদে গাজীপুরে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছে।gajipur newsকেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে শনিবার বেলা সাড়ে ১২টায় কাজী আজিমউদ্দিন কলেজের জিএস সোহেল রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের শিববাড়ীর মোড় থেকে শুরু করে জয়েদেবপুর বাজার বাসস্টান্ড হয়ে শহরের প্রধান প্রধান সড়ক গুলো পদক্ষিণ শেষে বিলাশপুর বটতলায় এসে সংক্ষিপ্ত বক্তব্য ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় বক্তব্য রাখেন বিএনপি নেতা মো. জয়নাল আবেদীন তালুকদার, মহানগর ছাত্রদল নেতা সাইদ মন্ডল, মারজুক আহমেদ আল আমিন, আনোয়ার হোসেন, নাহীদ সরকার, রাজীবসহ ছাত্রদলের অসংখ্য ছাত্রদল নেতাকর্মী।

উল্লেখ্য, ২০০৯ সালের একটি অর্থপাচার মামলায় তারেক রহমানকে গত বৃহস্পতিবার সকালে নিম্ন আদালতের খালাসের রায় বাতিল করে সাত বছরের কারাদ- ও ২০ কোটি টাকার অর্থদ- দিয়েছেন হাইকোর্ট। এর আগে এই মামলায় নিম্ন আদালত তারেককে বেকসুর খালাস দিয়েছিলেন। সেই সঙ্গে তারেক রহমানের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াস উদ্দিন আল মামুনের সাত বছরের কারাদ-ও বহাল রাখা হয়েছে। তবে তাকে বিচারিক আদালতের দেয়া ৪০ কোটি টাকা অর্থদ- কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

গাজীপুরের কাপাসিয়ায় তাজউদ্দীন আহমদের ৯১তম জন্মবার্ষিকী পালিত

গাজীপুর: জেলার কাপাসিয়ায়  দিনব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাউদ্দীন আহমদের ৯১তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
জন্মদিন উপলক্ষ্যে শনিবার সকালে বাংলাদেশ ছাত্রলীগ কাপাসিয়া উপজেলা শাখার উদ্যোগে  শহরে আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ র‌্যালীতে আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ,সেচ্ছাসেবকলীগ সহ অঙ্গসংগঠনের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন।
সকালে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে বিশাল  কেক কেটে অনুষ্ঠানের শুভ সুচনা করেন। দুপুরে বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে কবিতা আবৃত্তি, বিতর্ক, ,ফুটবল প্রতিযোগিতা ও বিষয় ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগ ‘তাজউদ্দীন আহমদ’কে নিয়ে লেখা বিশেষ বুলেটিন ‘আলোকবর্ত্তিকা’ প্রকাশ করে।
বিকালে দলীয় কর্যালয়ে উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি রাজিব ঘোষের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক হিমেল খানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ, সহ-সভাপতি অ্যাড. মাজহারুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, সাধারন  সম্পাদক ও সদর ইউনিয়ন চেয়ারম্যান শাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ।
তাজ উদ্দিন আহমদ ২৩ জুলাই কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে জন্ম গ্রহন করেন।