• আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

মসজিদের খতিবরা তোতাপাখি নন যে কারও বুলি তারা প্রতি শুক্রবার আওড়াতে থাকবেন


❏ রবিবার, জুলাই ২৪, ২০১৬ ইসলাম

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – মসজিদের খতিবরা তোতাপাখি নন যে, কারও বুলি তারা প্রতি শুক্রবার আওড়াতে থাকবেন। অনেক যাচাই-বাছাই করে খতিব সাহেবদের নিয়োগ দেওয়া হয়। তাদের জন্য বিজ্ঞ আলেমদের পরামর্শ সাপেক্ষে কিছু থিম বলে দেওয়া যেতে পারে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সহ-সভাপতি শাইখুল হাদিস আল্লামা ইয়াহইয়া মাহমূদ ।   

তিনি বলেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল ইসলাম বিষয়ে সবজান্তা নন ।  তিনি যে খুতবা   নিয়ন্ত্রণ ও খতিব কাউন্সিল গঠনের  উদ্যোগ নিয়েছেন, তা আলেমদের মধ্যে আবেদন তৈরি করতে চরম ব্যর্থ হবে। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘ফরীদ উদ্দীন মাসঊদকে হত্যাচেষ্টার প্রতিবাদে’আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ulama

ইয়াহইয়া মাহমূদ বলেন, ডাক্তার হিসেবে জাকির নায়েকের ইসলাম বিষয়ক বক্তব্য যেমন গ্রহণযোগ্য নয়, তেমনি একজন সাবেক জজ হিসেবে সামীম মোহাম্মদ আফজালের ইসলাম বিষয়ক বক্তব্যও গ্রহণযোগ্য নয়। ইসলামের নামে মওদুদী-জামাতসহ যেসব উগ্রবাদী সংগঠন ইসলাম কায়েমের জন্য যে সন্ত্রাসী পথ বেছে নিয়েছে, তা আদৌ ইসলাম সমর্থন করে না।
সন্ত্রাস ও জঙ্গিবাদের মূলোৎপাটনের লক্ষ্যে বাংলাদেশ জমিয়তুল উলামা বেশ কিছু কর্মসূচি ঘোষণা করেছে। এর মধ্যে, শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ, জঙ্গিবাদবিরোধী জাতীয় সম্মেলন, আলেম, বুদ্ধিজীবী ও সমমনা সংগঠনগুলোকে নিয়ে সমন্বিত কর্মসূচি, ২৯ জুলাই জঙ্গিবাদ প্রতিরোধ দিবস উদযাপন অন্যতম।
জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা দেলোয়ার হোসাইন সাইফীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মাওলানা ইমাদদুল্লাহ কাসেমী, মুফতি ইব্রাহীম শিলাস্থানী, মাওলানা সদরুদ্দীন মাকনুন, মাওলানা আবু সাঈদ নিজামী, মাওলানা আবদুল আলীম ফরিদী, মাওলানা আবুল হোসেন চতুলী প্রমুখ।

 

আরও পড়ুন :
২০ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী

❏ বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১

moon আজ চাঁদ দেখা গেলে ঈদে মিলাদুন্নবী ১৯ অক্টোবর

❏ বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১

mosq n আজ পবিত্র আখেরি চাহার শোম্বা

❏ বুধবার, অক্টোবর ৬, ২০২১

জুমার দিন যাদের গুনাহ মাফ হয়

❏ শুক্রবার, অক্টোবর ১, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন