বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনে বাঁধা নেই ভারতের ‘কেলোর কীর্তি’


❏ রবিবার, জুলাই ২৪, ২০১৬ বিনোদন, স্পট লাইট

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- কলকাতার বাংলা সিনেমা ‘কেলোর কীর্তি’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শনে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। সিনেমাটি বাংলাদেশে প্রদর্শনে হাইকোর্টের দেওয়া নিষেধাজ্ঞা স্থগিত করেছেন আপিল বিভাগ।kelorkirtiআজ রোববার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হুসেইন হায়দার।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

এর আগে নীতিমালা অনুসরণ না করে আমদানি করা ‘কেলোর কীর্তি’ বাংলাদেশে প্রদর্শনের নিষেধাজ্ঞা চেয়ে করা রিট আবেদনের শুনানি নিয়ে ১৯ জুলাই হাইকোর্ট এই সিনেমা প্রদর্শনে ছয় মাসের স্থগিতাদেশ দেন। একই সঙ্গে এই ছবির প্রদর্শন করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে চার সপ্তাহের জন্য রুল জারি করা হয়।

গত ২২ জুলাই বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে ‘কেলোর কীর্তি’ ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান আরাধনা এন্টারপ্রাইজের।

কলকাতার পরিচালক রাজা চন্দ পরিচালিত ‘কেলোর কীর্তি’ সিনেমাটি ঈদুল ফিতরে ভারতে মুক্তি পায়। এ সিনেমায় অভিনয় করেন দেব, মিমি চক্রবর্তী, যীশু সেনগুপ্ত, অঙ্কুশ হাজরা, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, নুসরাত জাহান, কৌশানী মুখোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ প্রমুখ। এটি তামিল ‘চার্লি চ্যাপলিন’ চলচ্চিত্রের অনুকরণে বানানো হয়েছে।