• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

পাবনায় ‘প্রাথমিক শিক্ষায় সুশাসন বিষয়ক’ চারদিনের কর্মশালা শুরু


❏ রবিবার, জুলাই ২৪, ২০১৬ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি: শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মকে কলুষিত করে জঙ্গী তৎপরতা প্রতিরোধে সচেতন হওয়ার আহবান জানিয়ে আজ রবিবার থেকে পাবনায় শুরু হয়েছে চারদিনের ‘প্রাথমিক শিক্ষায় সুশাসন বিষয়ক’ কর্মশালা। ব্র্যাকের লার্নিং সেন্টারে আনুষ্ঠানিকভাবে এই কর্মশালার উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাকসুদা বেগম সিদ্দীকা।

pathomik-shikha

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মকে ব্যবহার করে ধর্মকে কলুষিত করে সাম্প্রতিক সময়ের জঙ্গী তৎপরতা বৃৃদ্ধি না হয় আর যেন মাথা গজে উঠতে না পারে, কঠোর হস্তে দমনে কার্যকর ভূমিকা রাখতে উপস্থিত সকলকে আহবান জানান।

ডিএফআইডি’র সহায়তায়, বাঁচতে চাই ও গণসাক্ষরতা অভিযানের আয়োজনে বাঁচতে চাইর পরিচালক আব্দুর রব মন্টুর সভাপতিত্বে এবং সাংবাদিক কামাল সিদ্দিকীর সঞ্চালনে কর্মশালায় সন্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষাবীদ, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন ও গণসাক্ষরতা অভিযানের উর্ধ্বতন উপ কার্যক্রম ব্যবস্থাপক সাকিবা খাতুন।

কর্মশালায় পাবনা, সিরাজগঞ্জ ও নাটোর জেলার ৯ টি বেসরকারি সংস্থার প্রতিনিধি, জনপ্রতিনিধি ও শিক্ষকরা অংশ গ্রহণ করেন। কর্মশালার উদ্বোধনী দিনে রিসোর্স পার্সন ছিলেন সংস্থার শিক্ষা ও প্রশিক্ষণ ঢাকার মোঃ আব্দুল আজিজ মুন্সী। অংশ গ্রহণকারীদের উদ্বোধনী দিনে প্রশিক্ষণের প্রত্যাশা, নীতিমালা, প্রাথমিক শিক্ষার ধারণা, প্রেক্ষিত ও চ্যালেঞ্জ, শিক্ষা অধিকারে প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গীকার এবং আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের বৈশিষ্ট্য নিয়ে ব্যাপক ধারণা প্রদান করা হয়। ২৪ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালা চলবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন