• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

ফলোআপঃ নীলফামারীতে গ্রেপ্তার দুই জঙ্গীর অপরাধ স্বীকার !


❏ রবিবার, জুলাই ২৪, ২০১৬ আলোচিত

max


স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর- নীলফামারী জেলার সৈয়দপুরে একটি শিয়া মসজিদ ও মহরমের তাজিয়া মিছিলে বোমা হামলার পরিকল্পনার কথা স্বীকোরক্তিমুলক জবানবন্দীতে অকপটে স্বীকার করেছে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার দুই জেএমবি সদস্য। আজ রোববার বিকেলে নীলফামারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেনের খাস কামরায় দেয়া জবানবন্দীতে তারা ওই অপরাধের কথা স্বীকার করেন।

গতকাল শনিবার রাতে দিনাজপুর জেলার খানসামা উপজেলার ছাতিয়ারগড় এলাকার এছাহাক আলীর ছেলে একরামুল হককে (৫০) নীলফামারী সদর উপজেলার সোনারায় ইউনিয়নের চাকলে কাজিরহাট ও পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার খুটামারা এলাকার নুর আলম প্রধানের ছেলে নুর মোহাম্মদ আরেফিনকে (২৮) পঞ্চগড় জেলার দেবীগঞ্জ বাজার থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

নীলফামারী গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আকতার বলেন, গত বছরের ২৪অক্টোবর তারা সৈয়দপুর শিয়া মসজিদে বসে মহরমের তাজিয়া মিছিলে বোমা হামলার পরিকল্পনার  মিটিং করে। কিন্তু পুলিশের সজাগ দৃষ্টির কারনে তাদের সেই পরিকল্পনা ভেস্তে যায়।

এরপর তারা পরের শুক্রবার জুমার নামাজের সময় সৈয়দপুর শিয়া মসজিদে বোমা হামলার পরিকল্পনা করে। কিন্তু সেটিও ভেস্তে যায়। তাজিয়া মিছিল ও মিয়া মসজিদে হামলার পরিকল্পনার অভিযোগে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। জঙ্গিদের ব্যাপারে তথ্য নিতে আইনী প্রক্রিয়া মেনে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।