🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

সেপ্টেম্বরে বাজারে আসছে আইফোন ৭


❏ রবিবার, জুলাই ২৪, ২০১৬ বিজ্ঞান ও প্রযুক্তি

iphone 7,pro


প্রযুক্তি ডেস্কঃ

পরবর্তী আইফোন উন্মোচনের দিন গুনছে সংবাদমাধ্যমগুলো। এই সেপ্টেম্বরে একটি নয় অন্তত তিনটি আইফোন জনসমক্ষে উন্মোচন করতে পারে অ্যাপল। স্মার্টফোনের তথ্যফাঁসে আলোচিত ব্যক্তিত্ব ইভান ব্লাস তার টুইটার অ্যাকাউন্টে কথিত আইফোন ৭, আইফোন ৭ প্লাস এবং আইফোন ৭ প্রো ১৬ সেপ্টেম্বর শুক্রবার উন্মোচন হবে বলে জানিয়েছেন।

ডিজাইন চক্রে দু’বছর অন্তর পরিবর্তনের ব্যাপারটি পরিত্যাগ করেছে অ্যাপল। ।অর্থাৎ, নতুন কোন মডেলের এস সংস্করণ বের করত অ্যাপল। আইফোন ৭ সিরিজের ফোনগুলো আইফোন ৬এস’র ডিজাইনের আদলেই বাজারে আসবে বলে বিভিন্ন প্রতিবেদন দাবি করছে। অর্থাৎ, আইফোন ৬ স্মার্টফোনের সময়ই সর্বশেষ বড় কোন পরিবর্তন এনেছিল অ্যাপল। বহিরাগত কোন পরিবর্তন না থাকলেও আইফোনের হার্ডওয়্যারে গুরুত্বপূর্ণ পরিবর্তন আনছে অ্যাপল। এর মধ্যে নতুন আইফোনে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাকের অনুপস্থিতি এবং ক্যামেরাতে কিছু আপগ্রেড দেখা যাবে। আইফোনের দশ বছর পূর্তিতে ২০১৭ সালে পুনঃনকশাকৃত আইফোন ছাড়া হবে বলে গুজব উঠেছে। অর্থাৎ, এর আগ পর্যন্ত আইফোনের নকশায় বড় কোন পরিবর্তন আসবে না বলে শোনা যাচ্ছে।

গুজব অনুযায়ী, এই বছর অ্যাপলের বড় পরিবর্তনের মধ্যে থাকছে আইফোনের তৃতীয় ভ্যারিয়েন্ট প্রো মডেল বের করা। এই ভ্যারিয়েন্ট ডুয়াল লেন্স সেটআপ থাকবে বলেও শোনা যাচ্ছে। তবে আরেকটি লেন্স কি কাজে ব্যবহৃত হবে তা এখনও পরিস্কার নয়। তবে বিশেষজ্ঞদের মতে, অ্যাপল যেকোন একটি ক্যামেরা ব্যাকগ্রাউন্ড ব্লার ইফেক্টের জন্য ব্যবহার করবে। তাছাড়া ছবির ভালো রঙ এবং উজ্জলতার জন্য ডুয়াল রিয়ার ক্যামেরাও ব্যবহার করতে পারে অ্যাপল।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন