সংবাদ শিরোনাম
সাকিবের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় মাগুরায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ | বগুড়ায় ‘এক ঘণ্টার ডিসি’ হলেন পুষ্পা | প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ | মির্জাপুরে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে ট্রাক, অজ্ঞাত যুবকের মৃত্যু | যমুনায় ইলিশ ধরার অপরাধে ১৫ জেলের কারাদণ্ড, জব্দকৃত মাছ মাদ্রাসায় বিতরণ | রংপুরে সংঘবদ্ধভাবে কিশোরী ধর্ষণে এএসআইয়ের সম্পৃক্ততা আদালতে স্বীকার | অবশেষে ডিবির এএসআই রাহেনুল গ্রেফতার | ফ্রান্সের ম্যাগাজিন শার্লি হেবদোর বিরুদ্ধে মামলা করলেন এরদোয়ান | এরদোয়ানের বিরুদ্ধে ইউরোপীয় ইউনিয়নে ম্যাক্রোঁর নালিশ | এবার ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দিলেন জাকির নায়েক |
  • আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শরীয়তপুরের জাজিরায় এক বিধবা নারীকে নির্যাতনের অভিযোগ মাদকাসক্ত ‘রিজভী মুন্সি’র বিরুদ্ধে

৯:০৩ অপরাহ্ন | রবিবার, জুলাই ২৪, ২০১৬ আলোচিত

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুরের জাজিরায় মুন্সি কান্দি গ্রামে স্থানীয় এক মাদকসেবির বিরুদ্ধে সাক্ষি দেওয়ায় রুবিনা আক্তার(৩০) নামে এক বিধবা নারী’র উপর নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের শিকার নারী ৭দিন যাবৎ জাজিরা হাসপাতালে ভর্তি রয়েছে। এ ঘটনায় জাজিরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এর আগেও স্থানীয় বখাটে রিজভী মুন্সির দ্বারা একাধিক নারী নির্যাতন ও ধর্ষণের অভিযোগে মামলা রয়েছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৭ জুলাই রোববার জাজিরা উপজেলার মাহমুদ মুন্সিকান্দি গ্রামের মৃত ইউনুছ মুন্সির ছেলে রিজভী মুন্সির বিরুদ্ধে একটি নারী ও শিশু নির্যাতন মামলায় সাক্ষি দেওয়ার জন্য শরীয়তপুরে আসেন একই গ্রামের কোরবান খা’র মেয়ে রুবিনা আক্তার(৩০)। সাক্ষি শেষে বিকেলে বাড়ি ফেরার পথে জাজিরার কবরস্থান এলাকায় রিজভী বিরুদ্ধে সাক্ষি দেওয়ায় রুবিনার উপর অমানুষিক নির্যাতন চালায় বখাটে রিজভী। পরে জাজিরা থানা পুলিশ রুবিনাকে উদ্ধার করে জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করে। এঘটনায় জাজিরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। রুবিনা আক্তারের ১মেয়ে ও ১ছেলে রয়েছে। সাত বছর আগে স্বামীর মৃত্যুর পর সন্তানদের কথা চিন্তা করে বাসা বাড়িতে কাজ করে জীবিকা নির্বহ করেন রুবিনা। কিন্তু স্থানীয় প্রভাবশালী রিজভী মুন্সির অপকর্মের বিরুদ্ধে সাক্ষি দেওয়ায় তাকে প্রতি মূহুর্ত নির্যাতনের শিকার হতে হচ্ছে।

একাধিক অভিযোগ সূত্রে জানা যায়, জাজিরা এলাকায় রিজভী মুন্সি মাদকসেবি হিসেবে অনেক পরিচিতি রয়েছে। এলাকায় মাদক বিক্রি ও সেবন করে নিরীহ মা-বোন সহ সহজ সরল মানুষকে অতিষ্ঠ করছে এই রিজভী মুন্সি। তার বিরুদ্ধে একাধিক অভিযোগ ও মামলা থাকলেও এলাকার গন্যমান্য ব্যাক্তিরা রিজভীর অপকর্মের বিচার করতে ব্যার্থ হয়েছেন এবং তার বিরুদ্ধে মামলা হলেও স্বাক্ষি দিতে গেলে বিভিন্ন ধরনের প্রাণ নাশের হুমকী দেয়ার অভিযোগ রয়েছে। বখাটে রিজভী মুন্সি’র নির্যাতনের শিকার হয়েছেন একাধিক নারী, গত ২০১৫ সালের ১০ জানুয়ারী জাজিরা আক্কেল মুন্সি গ্রামের স্থানীয় রিক্সা চালক জুলহাস মুন্সির স্ত্রী নাসিমা বেগমকে ধর্ষনের চেষ্টা করলে স্থানীয়রা এসে নাসিমাকে উদ্ধার করে। এঘটনায় নাসিমা মামলা করার হুমকী দিলে রিজভী নাসিমাকে মারধর করলে জাজিরা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তার স্বজনরা।

একই গ্রামের লিটন মুন্সির স্ত্রী ময়না বেগম বৃষ্টির ঘরে ঢুকে জোর পূর্বক ধর্ষন করা অবস্থায় স্থানীয়রা দেখে ফেললে রিজভীর ২য় স্ত্রী জাকিয়া বেগম স্বামীর বিচার করবে বলে স্থানীয়দের হাত থেকে ছাড়িয়ে নিয়ে আসে।
একই গ্রামের সোরহাব মোল্লার স্ত্রী তাসলিমা বেগমের ঘরে ঢুকে তার গলার চেইন ছিনতাই করে পালিয়ে আসার সময় জাজিরা থানা কনোস্টবল মিরাজ রিজভীকে ধরে ফেলে। পরে স্থানীয় মুরুব্বিদের কাছে ক্ষমা চেয়ে সোনার চেইনটি ফেরত দেয় রিজভী।
বিলাশপুর মুলাইবেপারী কান্দি গ্রামে সাজাহান সিকদার প্রাবাসী’র স্ত্রী ফরিদা বেগমের বাড়িতে গত ২০১৫ সালের ১০ জুন গভির রাতে দরজা ভেঙ্গে ৫০হাজার টাকা নেয়ার ঘটনায় একটি মামলা চলমান রয়েছে।

jajira২০১৬ সালে ৩০ জানুয়ারী জয়নাল ফকিরের বাড়িতে ভাড়াটিয়া রিক্সা চালক খলিল বেপারী স্ত্রীকে গভির রাতে ঘুমন্ত অবস্থায় ধর্ষনের চেষ্টা কালে প্রতিবেশিরা এগিয়ে আসলে রিজভী পালিয়ে যায়।

ভাড়াটিয়া জালাল উদ্দিন বেপারী মেয়ে ও নবম শ্রেণী’র ছাত্রী রুবিনা আক্তার (১৬) কে গভির রাতে ঘরের জানালা দিয়ে গায়ে হাত দিয়ে ওড়না ছিনিয়ে নিয়ে যায়। এই ঘটনার পর রুবিনাকে বাড়ি ছেড়ে আত্মীয়ের বাসায় থাকতে হচ্ছে।
একই বাড়িতে ভাড়াটিয়া সরকারী চাকুরি জীবির স্ত্রীর সাথে রিজভী মুন্সির অবৈধ সম্পর্ক চলতে থাকে। পরে আসে পাশের লোকজন রিজভীকে হাতে নাতে ধরে ফেলে।

একেরপর এক অপকর্মের কারণে এলাকায় রিজভী মুন্সি একটি আতঙ্কের নাম হয়ে উঠেছে। এলাকাবাসীর দাবী দ্রুত এই বখাটে রিজভীকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হোক। না হলে এলাকার যুব সমজ থেকে শুরু করে নারী পুরুষ সকলকেই এই রিজভী নির্যতনের শিকার হতে হবে।

এবিষয়ে বার-বার যোগাযোগের চেষ্টা করে পাওয়া গেলে রিজভী মুন্সি জানান, আমার বিরুদ্ধে স্থানীয় কিছু লোক সরযন্ত্র করে এসব অভিযোগ করছে। আমি আপনাদের সাথে শরীয়তপুর গিয়ে যোগযোগ করে বিস্তারিত বলবো।

এ ব্যাপারে জাজিরা থানার ভার-প্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন,তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা ও অভিযোগ রয়েছে। বর্তমানে রুবিনা নামের এক নারীর মামলায় আদালতে থেকে জামিনে আছে রিজভী। পরবর্তীতে অভিযোগ পেলে আমরা আবারও আইনের আওতায় নিয়ে আসবো।

দেড় ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ২৫টি!

শনিবার, অক্টোবর ১৭, ২০২০

এই নির্বাচন নজির হয়ে থাকবে: মনু

শনিবার, অক্টোবর ১৭, ২০২০