সংবাদ শিরোনাম
  • আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

জার্মানিতে কনসার্টে বোমা বিস্ফোরণ, নিহত ১

৯:৩৩ পূর্বাহ্ণ | সোমবার, জুলাই ২৫, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক – জার্মানির বাভারিয়া রাজ্যের আন্সবাখ শহরে একটি উন্মুক্ত কনসার্টে বোমা বিস্ফোরণে একজন নিহত এবং ১২ জন আহত হয়েছে। স্থানীয় সময় গতকাল রোববার রাত সোয়া ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আন্সবাখ শহরের কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানায়, অভিবাসন আবেদন করে ব্যর্থ হওয়া ২৭ বছর বয়সী সিরিয়ার এক যুবক বোমা বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণে হামলাকারী নিজেই নিহত হন এবং ১২ জন আহত হন।

বাভারিয়া প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াসিম হারম্যান জানিয়েছেন, নিহত ওই ব্যক্তি সিরিয়া থেকে আসা শরণার্থী। সে দুই বছর আগে জার্মানিতে প্রবেশ করেছিল। সঙ্গীতানুষ্ঠানস্থলে প্রবেশ করতে না দেওয়ায় সে বাইরেই বোমাটির বিস্ফোরণ ঘটায়।

এর আগে গত শুক্রবার মিউনিখে জার্মান-ইরানি এক তরুণের বন্দুক হামলায় নয়জন নিহত হয়েছিল। পুলিশ অবশ্য জানিয়েছে, ওই তরুণ মানসিক বিকারগ্রস্ত ছিল।

jarman-bom

বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রাত ১০টায় আনসবাক শহরের ওই উন্মুক্ত কনসার্টের প্রবেশমুখে বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনার পরপর অনুস্থানস্থলে উপস্থিত ২ হাজার লোককে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়।

বাভারিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, ‘ আমরা ধারণা করছি স্বেচ্ছায় ওই ব্যক্তি এ হামলা চালিয়েছে।’ তবে এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে এখনো কাউকে আটক করা হয়নি।