• আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শিবির রাজনীতির সঙ্গে জড়িত সন্দেহে ইডেনে ৫ ছাত্রী আটক

১১:৩১ পূর্বাহ্ন | সোমবার, জুলাই ২৫, ২০১৬ আলোচিত বাংলাদেশ, শিক্ষাঙ্গন

eden mohila-clg

(ফাইল ছবি)

ডেস্ক রিপোর্ট: শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত সন্দেহে ইডেন মহিলা কলেজের হোস্টেল থেকে পাঁচ ছাত্রীকে আটক করে পুলিশে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। আজ রোববার দিবাগত রাতে তাদের থানায় দেওয়া হয়।

ইডেন কলেজের অধ্যক্ষ গায়ত্রী চ্যাটার্জী জানান, দিবাগত রাতে কলেজের শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে কলেজ সুপারসহ কয়েকজন শিক্ষক তল্লাশি চালান। সেখানে অনেক ‘জিহাদী’ বই পাওয়া যায়। সেখান থেকে প্রথমে দুইজনকে ধরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পুলিশে দেয়া হয়েছে। এরপর রবিবার দুপুরে আবারও দ্বিতীয় দফায় অভিযান চালান শিক্ষকরা। এ অভিযানেও অনেক ‘জিহাদী’ বই জব্দ করা হয়। তখন আরো তিনজনকে আটক করে পুলিশে দেয়া হয়েছে।

তবে আটককৃতরা শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত নন বলে কলেজ কর্তৃপক্ষের কাছে দাবি করেন। এ সময় কিছু জিহাদি বই জব্দ করা হয়। তবে বইগুলো কীভাবে এখানে আসলো কলেজ কর্তৃপক্ষের জবাবে কোনো সদুত্তর দিতে পারেননি আটক ছাত্রীরা।

লালবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান বলেন, পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার দেখানো হয়নি। আটককৃতদের ব্যাপারে যাচাই-বাছাই চলছে। এরপরই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেপ্তার করা হলে তাদের নামও জানানো হবে।