• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বাকৃবিতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

৩:৪৯ অপরাহ্ন | সোমবার, জুলাই ২৫, ২০১৬ শিক্ষাঙ্গন

নাজিব মুবিন, বাকৃবি প্রতিনিধি: “জল আছে যেখানে, মাছচাষ সেখানে” প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে আজ সোমবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ উদযাপিত হয়েছে। মৎস্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ ও মত বিনিময় সভার মধ্য দিয়ে দিবসটি পালন করেছে মাৎস্য বিজ্ঞান অনুষদ।

mosso

জানা যায়, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সকাল ১১ টায় মৎস্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মাৎস্যবিজ্ঞান অনুষদের প্রধান ফটক থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মপুত্র নদের সামনে গিয়ে শেষ হয়। পরে মৎস্য খামারের উদ্যোগে ব্রাহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্ত করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মোঃ আলী আকবর র‌্যালির শুভ উদ্ভধন ও মাছের পোনা অবমুক্ত করেন। পোনা অবমুক্ত শেষে মৎস্যবিজ্ঞান অনুষদে মত বিনিময় সভায় আয়োজন করা হয়।

অনুষদীয় ডিন অধ্যাপক ডঃ সুভাষ চন্দ্র চক্রবতীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ডঃ মোঃ আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) মহা-পরিচালক ডঃ ইয়াহিয়া মাহমুদ, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডঃ সচ্চিদানন্দ দাস চৌধুরী। ওই সময় অনুষদীয় শিক্ষক-শিক্ষার্থী, হ্যাচারী মালিক ও মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

school আবারো বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০