• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

হরিণ হত্যা মামলায় খালাস পেলেন সালমান


❏ সোমবার, জুলাই ২৫, ২০১৬ বিনোদন

news_picture_35070_salman_khan1বিনোদন ডেস্কঃ

হিট অ্যান্ড রান মামলার পর এবার কৃষ্ণসার হরিণ ও চিঙ্কারা হত্যা মামলাতেও বেকসুর খালাস পেলেন সালমান খান। সোমবার রাজস্থান হাইকোর্ট এই রায় প্রদান করেন।

নিম্ন আদালত ‘বজরঙ্গি ভাইজান’খ্যাত এ তারকাকে কৃষ্ণসার হরিণ হত্যায় এক বছর ও চিঙ্কারা শিকার মামলায় ৫ বছরের কারাদণ্ডের আদেশ দেন। ওই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন সালমান।

সালমানের আবেদনে সাড়া দিয়ে হাইকোর্টে ওই দুটি মামলার শুনানিই শেষ হয় চলতি বছরের মে মাসের শেষ সপ্তাহে। ওই মামলা দুটিতে সালমান ছাড়া আরও সাতজনের বিরুদ্ধে অভিযোগ ছিল।

১৯৯৮ সালের ২৬ সেপ্টেম্বর যোধপুর থেকে কিছুটা দূরে গুলি করে হত্যা করা হয় একটি কৃষ্ণসার হরিণ। আরেকটি খুন হয় তার ঠিক দুদিন পর ঘোড়া ফার্মসে। ‘হাম সাথ সাথ হ্যায়’-এর শুটিংয়ের সময় এই দুটি লুপ্তপ্রায় প্রাণি শিকার করার অভিযোগ ওঠে।

সালমান খানের লাইসেন্স করা বন্দুকের গুলি মৃত কৃষ্ণসার হরিণের শরীরে পাওয়া যায়নি, তাই সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হয়নি বলে আদালত উল্লেখ করেন। আর এজন্যই সালমানকে ‘বেনিফিট অব ডাউট’ দিয়ে মামলা থেকে দায়মুক্তি দেওয়া হয়। ওই মামলাতেই ২০০৭ সালে প্রায় এক সপ্তাহ জেলে থাকতে হয়েছিল এ খান সাহেবকে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন