রাজবাড়ীতে নিখোঁজের তিনদিন পর স্কুলছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার


❏ সোমবার, জুলাই ২৫, ২০১৬ Uncategorized

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি- রাজবাড়ী সদর উপজেলা পাঁচুরিয়া ইউনিয়ন ডুবা থেকে নিখোঁজের তিনদিন পর রাব্বি শেখ (১৩) নামে চতুর্থ শ্রেণির এক ছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (২৫ জুলাই) বেলা ১১টার দিকে পাচুরিয়া ইউনিয়নের আন্দারমানিক এলাকার কাসেম পাটোয়ারীর বিলের একটি ডোবায় জাক দেওয়া পাটের নিচ থেকে অর্ধগলিত লাশটি উদ্ধার করা হয়।

নিহত রাব্বি মৃত মোহম্মদ সরদারের ছেলে। সে জন্মের পর থেকে নানা মোহন মল্লিকের বাড়ি থেকে মানুষ হয়েছে।

রাব্বির মামা শাহাদত জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কেরাম খেলাকে কেন্দ্র করে পাসের বাড়ি রিয়াজের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায় রিয়াজ রাব্বিকে মারধোর করে। পরে স্থানীয়রা রাব্বিকে উদ্ধার করে। গত শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাব্বিকে পাওয়া যাচ্ছিলো না। পরে আমরা ভেবে ছিলাম হয়তো ওর ফুফুর বাড়ি গেছে। পরে খোঁজ নিয়ে জানতে পারি সেখানেও যায়নি। এরপর থেকে অনেক খোঁজাখুঁজি করে সন্ধান না পেয়ে সোমবার সকালে মাইকিং করা হয়।

শাহাদত  আরও জানান, আমাদের বাড়ির পাশের ফাতেমা নামে এক নারী ডোবায় পাট আনতে গেলে ওর নিচে লাশ দেখতে পায়। পরে সে আমাদের খবর দেয়। আমরা সাথে সাথে পুলিশে খবির দিলে পুলিশ এসে লাশটি উদ্ধার করে। তবে রাব্বির সঙ্গে কারো কোনো শত্রুতা ছিল না। রাব্বিকে রিয়াজ হত্যা করে ডোবাই ফেলে রেখেছিলো।

জানা যায়, ভাইয়ের মধ্যে রাব্বি একাই। এক বোনের বিয়ে হয়ে গেছে। ওর মা পরিবারে সচ্ছলতা আনতে সৌদি আরবে থাকেন। কিন্তু লাশটির সন্ধানের পর থেকে ওই এলাকার আনোয়ার কাজীর ছেলে শাকিল ও শাহিনুর মিয়ার ছেলে রিয়াজ নামের ছেলে দুটি এলাকায় নেই।

ordho-golit-lash

অভিযুক্ত রিয়াজের বাবা জানান, আমার ছেলে আজ সকালে ঢাকা গেছে। সে ঢাকায় কোর্ট প্যান্টের কাজ করে। মালিক যেতে বলেছে তাই সে আজ চলে গেছে। অন্য কোনো কারণ নেই। এ হত্যার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি এ বিষয়ে কিছু জানি না।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার মিয়া এর সত্যতা নিশ্চিত করে সময়ের কণ্ঠস্বরকে বলেন, লাশটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদনের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সরেজমিনে গিয়ে স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, রাব্বি খুব ভালো ছেলে হিসাবে গ্রামের মধ্যে তার যতেষ্ট সুনাম রয়েছে। এলাকাবাসী এ হত্যা কাণ্ডের বিচার দাবি করেছেন।

নিহত রাব্বির মামা জানিয়েছেন তারা লাশ দাফনের পরে থানায় একটি হত্যা মামলা দায়ের করবেন।