বিশাল ব্যবধানে ইংলেন্ডের কাছে হেরে গেলো পাকিস্তান


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ Breaking News, খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক

ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টে ইংলিশ বোলারদের বোলিং তোপের কাছে এক দিন আগেই ৩৩০ রানের বিশাল পরাজয়ের সম্মুখীন হয়েছে সফরকারি পাকিস্তান।

চলমান টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ ইনিংসে ৫৬৫ রান তাড়া করে জেতার রেকর্ড নেই। তাই বলে ড্র করা যাবে এমন তো নয়! কিন্তু পাকিস্তান দুটির কোনোটিই করতে পারেনি।

অগত্যা চতুর্থ দিনেই ইংল্যান্ডের কাছে হেরে বসেছে সফরকারীরা। হারটি যে ছোট নয়। ৩৩০ রানের ব্যবধানে হার!

এই জয়ের ফলে চার ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে প্রথম ইনিংসে জো রুটের ডবল সেঞ্চুরি ও অ্যালিস্টার কুকের সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ড ৫৮৯ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে পাকিস্তান ১৯৮ রানে অলআউট হয়ে যায়।

৩৯১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ১ উইকেট হারিয়ে ৯৮ রান তুলে রোববার তৃতীয় দিন শেষ করে ইংল্যান্ড। দিন শেষে তাদের লিড ছিল ৪৮৯ রানের। কুক ৪৯ ও রুট ২৩ রানে অপরাজিত ছিলেন।

আজ সোমবার বিকেলে টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নামের তারা দুজন। এদিন আর কোনো উইকেট না হারিয়ে দলীয় স্কোরে আরো ৭৫ রান যুক্ত করে ইনিংস ঘোষণা দেয়। কুক ৭৬ ও রুট ৭১ রানে অপরাজিত থাকেন।

তাতে পাকিস্তানের সামনে ৫৬৫ রানের টার্গেট দাঁড়ায়। এই রান ছিল কোনো প্রতিপক্ষকে ছুড়ে দেওয়া ইংল্যান্ডের সর্বোচ্চ রান। আর পাকিস্তানের টেস্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ টার্গেট।

eng-vs-pak

কিন্তু রানের পাহাড় দেখে পাকিস্তান শুরুতেই চাপে পড়ে যায়। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তাতে ৭০.৩ ওভারে ২৩৪ রান করে অলআউট হয়ে যায়। ফলে ৩৩০ রানে জয় পায় ইংলিশরা।

এদিন ব্যাট হাতে পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মোহাম্মদ হাফিজ। ৩৯ রান আসে আসাদ শফিকের ব্যাট থেকে। এ ছাড়া মিসবাহ-উল-হক ৩৫, মোহাম্মদ আমির ২৯ ও ইউনিস খান ২৮ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, মঈন আলী ও ক্রিস ওয়াকস ৩টি করে উইকেট নেন। অপর উইকেটটি নেন জো রুট।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন