• আজ সোমবার, ২ কার্তিক, ১৪২৮ ৷ ১৮ অক্টোবর, ২০২১ ৷

‘নিহতদের সঙ্গে আইএসের কোনো সম্পৃক্তা নেই, তারা দেশীয় জঙ্গি’


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বরঃ পুলিশের আইজি এ কে এম শহীদুল হক বলেছেন, রাজধানীর কল্যাণপুরে ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিংয়ে পুলিশের অভিযানের সময় হামলাকারীরা জেমবি সদস্য। সেখান থেকে জেএমবির অস্ত্র ও তাদের বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে। ।

আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি সাংবাদিকদের অভিযানের বিষয়ে বর্ণনা দেন।

এ সময় তিনি বলেন, অভিযানে ৯ জন নিহত হয়েছে। সবাই জঙ্গি পোশাক পরিহিত। তাদের সঙ্গে ব্যাকপ্যাক রয়েছে। পোশাকের রং কালো ও পাগড়ি ছিল। আমরা মনে করি এরা সবাই জেএমবি। তাদের সঙ্গে কোনো আইএসের সম্পর্ক নেই।

তিনি আরো বলেন, একজনকে আটক করা হয়েছে। জঙ্গিদের বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল।

igপ্রসঙ্গত, রাজধানীর কল্যাণপুরে ৫ নম্বর রোডের ৫ তলা ভবনে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে ৯ জঙ্গি নিহত হয়েছে। অপারেশন স্টর্ম-২৬ নামে চালানো এক ঘণ্টাব্যাপী অভিযানে ভবনে থাকা ৯ জঙ্গি মারা যায় পুলিশের গুলিতে। অতিরিক্ত কমিশনার শেখ মোহাম্মদ মারুফ হাসান এই খবর নিশ্চিত করেছেন। জঙ্গিরা নিহত হবার পর পুলিশ অভিযান সমাপ্ত ঘোষণা করেছে।

র‌্যাব-পুলিশের অন্তত এক হাজার সদস্য অংশ নেন অভিযানে। সোমবার রাত সাড়ে ১১টা থেকে ভবন ও তার আশেপাশের এলাকা ঘিরে রেখেছিল পুলিশ।
মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এই অভিযান শুরু হয়। ঘটনাস্থলে পুলিশের মুহুর্মূহু গুলির শব্দ শোনা যায়। ওই ভবনে ১১ জন জঙ্গি ছিল। এর মধ্যে সোমবার রাতে ভবনে ঢোকার সময় পুলিশের গুলিতে এক জঙ্গি গুলিবিদ্ধ হয়। আরেকজনকে আটক করা হয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন