• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

কল্যাণপুরে আহত জঙ্গির বাড়ি বগুড়ায়


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর-  দীর্ঘ ৮ ঘন্টা পর শেষ হলো রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় সোয়াটের নেতৃত্বে ‘স্টর্ম টোয়েন্টি সিক্স’ নামক পুলিশ-র‌্যাব-ডিবির যৌথ অভিযান। এ অভিযানে নিহত হয়েছে ৯ জঙ্গি নিহত হয়।ovijanএ  সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে গোলাগুলিতে আহতবস্থায় হাসান নামে এক যুবককে আটক করেছে পুলিশ। গুলিবিদ্ধ ওই যুবককে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। তাকে হাসপাতালের ১০১ নম্বর ওয়ার্ডের ১৬ নম্বর বেডে রাখা হয়েছে।

জানা যায়, জঙ্গি হাসানের বাড়ি বগুড়ার জীবননগরে। হাসপাতালের নিবন্ধন খাতায় হাসানের বাবার নাম লেখা হয়েছে রেজাউল করিম। সেখানে লেখা হয়েছে তার পায়ে গুলি ও মাথায় জখমের চিহ্ন রয়েছে।

মিরপুর থানার ওসি ভূইয়া মাহবুব হোসেন জানান, রাত সাড়ে ১২টার দিকে জঙ্গিবিরোধী ওই অভিযানের শুরুতে পুলিশ চারদিক থেকে ঘেরাও করে ওই ভবনে ঢোকার চেষ্টা করলে পঞ্চম তলার আস্তানা থেকে কয়েকজন জঙ্গি ‘আল্লাহু আকবার’ ধ্বনি দিয়ে গুলি ছুড়তে শুরু করে।

এ সময় পুলিশের সঙ্গে গোলাগুলির মধ্যে এক জঙ্গি আহত হয়। হাসান নামে ২৫ বছর বয়সী ওই তরুণকে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা মেডিকেলের নিবন্ধন খাতায় হাসানের বাবার নাম লেখা হয়েছে রেজাউল করিম। বাড়ি বগুড়ার জীবন নগরে। তার পায়ে গুলি, মাথায় জখমের চিহ্ন থাকার কথা নিবন্ধন খাতায় লেখা রয়েছে।

ভোরে জঙ্গিদের ধরতে ‘অপারেশন স্টর্ম টোয়েন্টি সিক্স’ নামে বিশেষ অভিযান চালান সোয়াট সদস্যরা। নিহতদের মধ্যে সাতজনের লাশ পাওয়া যায় পঞ্চম তলার করিডোরে, দুজনের লাশ ছিল দুটি কক্ষে।