• আজ সোমবার, ২ কার্তিক, ১৪২৮ ৷ ১৮ অক্টোবর, ২০২১ ৷

‘কল্যাণপুরে নিহতরা সবাই জঙ্গি, অভিযান সফল’


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানা উচ্ছেদে পরিচালিত অভিযান অপারেশন স্টর্ম-২৬ সফল হয়েছে এবং অভিযানে নিহতরা সবাই জঙ্গি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদাজ্জামান খাঁন কামাল। মঙ্গলবার দুপুর পৌনে একটার সময় সচিবালয়ে সাংবাদিকরা অভিযান সম্পর্কে জানতে চাইলে তিনি এ তথ্য জানান।kamal

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগাম তথ্যের ভিত্তিতেই আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালায়। আস্তানায় থাকা জঙ্গিরা দু-একদিনের মধ্যে বড় ধরনের নাশকতা ঘটানোর পরিকল্পনা করছিল। আস্তানায় পুলিশ পৌঁছলে জঙ্গিরা গুলি চালায়। পরে অভিযান চালিয়ে জঙ্গিদের ব্যর্থ করে দেওয়া হয়। অভিযান সফল হয়েছে।

কল্যাণপুরের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, এখন সেখানে রুটিন ওয়ার্ক চলছে। এক জঙ্গি ধরা পড়েছে। নিহত হয়েছেন ৯ জন। নিহতদের সবাই জঙ্গি। কয়েকজন পুলিশও আহত হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কল্যাণপুরের অভিযানে উদ্ধারকৃত বিস্ফোরক, জঙ্গিদের ব্যবহৃত পোশাক-আশাক এবং গুলশান ও শোলাকিয়ার হামলাকারীদের ব্যবহৃত বিস্ফোরক ও পোশাক-আশাকের মধ্যে মিল পাওয়া গেছে। আগের দুই ঘটনার সঙ্গে এদের সংশ্লিষ্টতা থাকতে পারে। তবে তদন্তের পরই বিষয়টি জানা যাবে।

প্রসঙ্গত, রাজধানীর কল্যাণপুরে ৫ নম্বর রোডের ৫ তলা ভবনে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে ৯ জঙ্গি নিহত হয়েছে। অপারেশন স্টর্ম-২৬ নামে চালানো এক ঘণ্টাব্যাপী অভিযানে ভবনে থাকা ৯ জঙ্গি মারা যায় পুলিশের গুলিতে। জঙ্গিরা নিহত হবার পর পুলিশ অভিযান সমাপ্ত ঘোষণা করেছে।

র‌্যাব-পুলিশের অন্তত এক হাজার সদস্য অংশ নেন অভিযানে। সোমবার রাত সাড়ে ১১টা থেকে ভবন ও তার আশেপাশের এলাকা ঘিরে রেখেছিল পুলিশ।

মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এই অভিযান শুরু হয়। ঘটনাস্থলে পুলিশের মুহুর্মূহু গুলির শব্দ শোনা যায়। ওই ভবনে ১১ জন জঙ্গি ছিল। এর মধ্যে সোমবার রাতে ভবনে ঢোকার সময় পুলিশের গুলিতে এক জঙ্গি গুলিবিদ্ধ হয়। আরেকজনকে আটক করা হয়

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন