• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

নজরুল বিশ্ববিদ্যালয়ে জঙ্গীবাদ বিরোধী র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ শিক্ষাঙ্গন

সজীব আহমেদ, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: “মানবিক মূল্যবোধ অটুট থাক জঙ্গিবাদ নিপাত যাক” এই শ্লোগানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জঙ্গীবাদ বিরোধী র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে প্রশাসনিক ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে গাহি সাম্যের গান মঞ্চের সামনে এসে শেষ হয়।

jonni-jongi

পরে বিশ্ববিদ্যালয়ে গাহি সাম্যের গান মঞ্চে উপাচার্য প্রফেসর ড: মোহীত উল আলমের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জর অতিরিক্ত ডিআইজি মোঃ আক্কাস আলী, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, প্রক্টর প্রফেসর ড: মাহাবুব হোসেন ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড: নজরুল ইসলাম, ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন, ত্রিশাল পৌরমেয়র এবিএম আনিসুজ্জামান, ত্রিশাল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক আপেল মাহমুদ প্রমুখ।

উক্ত সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে গুরুত্ব দেওয়া হয়, যার মধ্যে রয়েছে শিক্ষার্থীর ক্লাসে উপস্থিতি, শিক্ষার্থীর যাবতীয় তথ্য নিয়ে ডাটাবেজ তৈরি করা, সিসিটিভি বসানো, নিরাপত্তা প্রহরীর সংখ্যা বৃদ্ধি, সীমানা প্রাচীর নির্মাণ, কাউন্সেলিং-এর ব্যবস্থা করা, ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সচেতনতা বৃদ্ধি, মনোবিজ্ঞানী নিয়োগ প্রদান, শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যস্ত রাখা হলে এবং আশপাশের মেসে অপরিচিত ও ছাত্র নয় এমন ব্যক্তিদের মনিটরিং করা, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অপরিচিত ব্যক্তির প্রবেশ নিয়ন্ত্রণ করা। সচেতনতা বৃদ্ধি কল্পে একটি সমাবেশ করা ইত্যাদি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন