৪ তলা থেকে লাফিয়ে পড়লেন সন্দেহভাজন ‘জঙ্গি’


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ জাতীয়

kolyanpur1

সময়ের কণ্ঠস্বর: রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ যৌথবাহিনীর অভিযানের সময় নিজেকে বাঁচাতে ৪ তলা থেকে লাফ দিয়েছেন হাসান (২০) নামে সন্দেহভাজন এক জঙ্গি। তবে শেষ রক্ষা হয়নি তার। প্রথমে তিনি পুলিশের গুলিতে আহত হন। পরে তাকে আটক করা হয়। মঙ্গলবার রাজধানীর কল্যাণপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ৫ নম্বর সড়কে জাহাজ বিল্ডিং নামে পরিচিত ‘তাজ মঞ্জিলে’ এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ অবস্থায় সন্দেহভাজন ওই জঙ্গিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের আইজি এ কে এম শহীদুল হক মঙ্গলবার সকাল ৮টায় সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, সোমবার রাতে কল্যাণপুর বাসস্ট্যান্ড সংলগ্ন পাঁচ নম্বর সড়কের জাহাজ বিল্ডিং এ জঙ্গি আস্তানা রয়েছে এমন সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ।

রাত সাড়ে ১২টার দিকে অভিযানের এক পর্যায়ে ওই ভবনের চার তলা থেকে লাফিয়ে পড়ে এক যুবক। নিচে পড়লে পুলিশের গুলিতে তিনি আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয় তাকে। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

মেডিকেল ক্যাম্প পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, ওই যুবকের মাথায় ও পায়ে গুলি লেগেছে।

প্রসঙ্গত, সোমবার রাত ১টা ২০ মিনিটের দিকে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল কল্যাণপুরের ৫ নম্বর সড়কের এক ভবনে অভিযান চালায়। এতে গোলাগুলিতে নয় ‘জঙ্গি’ নিহত হয়।

কল্যাণপুরের বাসস্ট্যান্ড সংলগ্ন ওই ভবনে পুলিশ ‘অপারেশন স্টর্ম ২৬’ নামের এই অভিযান চালায়। পুলিশের সঙ্গে এ অভিযানে অংশ নেয় স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি), ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ও বোমা নিষ্ক্রিয়কারী দল।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন