• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

নর্থ সাউথের প্রো-ভিসিসহ ৩ জন কারাগারে


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর: গুলশানের হলি আর্টিজানে হামলার ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহসানসহ ৩ জনকে ৮ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট নুরুন নাহার ইয়াসমিন শুনানি শেষে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।por-vc

কারাগারে পাঠানোর আদেশ হওয়া অপর ২ জন হলেন- ড. গিয়াস উদ্দিনের ভাগনে আলম চৌধুরী এবং জঙ্গিদের ভাড়া করা বাড়ীর ব্যবস্থাপক মাহবুবুর রহমান তুহিন।

গত ১৭ জুলাই উক্ত ৩ আসামিসহ ৪ জনের ৮ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত। অপর আসামি রাজধানীর শেওড়াপাড়ায় জঙ্গিদের ভাড়া বাড়ীর মালিক মো. নুরুল ইসলাম রিমান্ডে অসুস্থ হয়ে পড়ায় গত ২ জুলাই তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের ইন্সপেক্টর হুমায়ুন কবির আসামিদের কারাগারে পাঠানোর আবেদন করে আদালতে হাজির করেন।

উল্লেখ্য, গত ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় ১৭ বিদেশি নাগরিক ও ৩ বাংলাদেশিসহ ২০ জন নিহত হয়। এছাড়া হামলায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তাও। আহত হন ৩০ পুলিশ সদস্য। ওই ঘটনায় হামলাকারী জঙ্গিরা ড. গিয়াস উদ্দিনের বসুন্ধরা আবাসিক এলাকার ৬ নম্বর সড়ক, ব্লক-ই, টেনামেন্ট-৩-এর ফ্ল্যাট এ/৬ এ এবং শেওড়াপাড়ার নুরুল ইসলামের বাসা ভাড়া নেয়। হামলার দিন পর্যন্ত তারা ওই বাসায় অবস্থান করেছিলেন। হামলাকারীদের বাসা ভাড়া দিলেও নিয়ম অনুযায়ী তাদের সম্পর্কে পুলিশের কাছে কোন তথ্য দেয়নি তারা। পুলিশের ধারণা হামলাকারী হামলার দিন পর্যন্ত উক্ত বাড়ীগুলোয় অবস্থান করছিলেন। এছাড়া হামলাকারীদের বাসা ভাড়া দিয়ে আসামিরা গোপন করায় তারাও এই মামলার সঙ্গে থাকতে পারেন।

উল্লেখ্য, হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলার পর গত ৪ জুলাই রাতে গুলশান থানার এসআই রিপন কুমার দাস বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে গুলশান থানায় একটি মামলা করেন। পরে মামলার তদন্তভার দেওয়া হয় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে। যা বর্তমানে তদন্তাধীন রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন