• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

শাহজালাল বিমানবন্দর থেকে বোমা বহনে সক্ষম অত্যাধুনিক ড্রোন জব্দ


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বোমা বহনে সক্ষম অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ড্রোন জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর। সোমবার এই ড্রোন একটি পোস্টাল পার্সেলে বিমানবন্দরে আসে। পরে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে তা জব্দ করা হয়।dron4_1469537390শুল্ক গোয়েন্দা অধিদফতর ও তদন্ত বিভাগের মহাপরিচালক ড. মঈনুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন। এই ড্রোনে বোমা সংযোজন করে যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানো যেতে পারে বলেও জানান তিনি।

মঈনুল ইসলাম খান বলেন, সিঙ্গাপুর থেকে পোস্টাল সার্ভিস মাধ্যমে ৪ কেজি ওজনের ওই দুটো প্যাকেটে পার্সেল আসে। এর পার্সেল নং সিকিউ ৩০৩৩৪৪৫২০ এস কিউ এন্ড সিকিউ ৩০৩৩৪৪৬৪৯ এসকিউ। এটি সোমবার এসকিউ-৪৪৬ ফ্লাইটে শাহজালালে ফ্রেইট ইউনিটে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে শুল্ক গোয়েন্দা দলের উপস্থিতিতে স্ক্যানিং ও তল্লাশি করা হয়।

তিনি বলেন, পার্সেলটি ঢাকার মোহাম্মদপুরের সাইফ আলী খানের নামে আনা হয়েছে। পার্সেলে ড্রোন থাকা সত্ত্বেও একে খেলনা হিসেবে উল্লেখ করা হয়েছে যা আমদানি নীতি আদেশ অনুযায়ী নিষিদ্ধ।

ড্রোনটিতে ক্যামেরা বসিয়ে স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ যে কোনো স্থাপনার ছবি ও তথ্য সংগ্রহ করা যায়। আমদানিকারকের অবস্থান খুঁজে বের করে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন মঈনুল ইসলাম। আটক এই ড্রোনের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন