নিহত জঙ্গিদের ময়নাতদন্ত বুধবার


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ আলোচিত, ফিচার

সময়ের কণ্ঠস্বরঃ রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ যৌথ অভিযানে গোলাগুলিতে নয় ‘জঙ্গি’ নিহত হয়েছেন। নিহত জঙ্গিদের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। তবে সুরতহাল রিপোর্ট না পাওয়ার কারণে আজ আর ময়নাতদন্ত হচ্ছে না।

ঢামেক ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক সোহেল মাহমুদ জানিয়েছেন, বুধবার সকালে ময়নাতদন্ত করা হবে।

মঙ্গলবার বিকেল ৪টা ২৫ মিনিটে মরদেহবাহী ৫টি অ্যাম্বুল্যান্স কল্যাণপুরের জঙ্গি আস্তানা থেকে ঢামেকের উদ্দেশে রওনা হয়। বিকেল ৫টা ৫৫ মিনিটে মরদেহ নিয়ে গাড়িগুলো ঢামেকে প্রবেশ করে।

এর আগে মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে কল্যাণপুরের জাহাজ বিল্ডিং নামের বাড়িটিতে অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের সঙ্গে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়।

jongiগুলিবিদ্ধ অবস্থায় এক জঙ্গিসহ ২ জনকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ। আহত জঙ্গিকে ঢামেকে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে কারো নাম পরিচয়ই জানাননি ডিএমপির অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান।

উল্লেখ্য মঙ্গলবার সকাল পৌনে ৬টার দিকে কল্যাণপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ৫ নম্বর সড়কে জাহাজ বিল্ডিং নামের ওই ভবনে পুলিশ ও র্যাব প্রথমিকভাবে এ অভিযান শুরু করে। পরে তাদের সঙ্গে স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট), গোয়েন্দা পুলিশ (ডিবি), ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযানে অংশ নেয়।

অভিযান শেষে সকাল ৮টার দিকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) শহীদুল হক বলেন, নিহতরা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য। ওই বাড়ি থেকে গুলশানের মত বড়ধরণের হামলার পরিকল্পনার তথ্য পুলিশের কাছে আগে থেকেই ছিল।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন