🕓 সংবাদ শিরোনাম

ব্যতিক্রমি হরর থ্রিলার ওয়েব সিরিজ ‘মোনা’র গল্পে যত চমক!আ.লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি: ফখরুলসিনহা হত্যা মামলা: ৬ষ্ঠ দফায় টানা ৩ দিনের সাক্ষ্যগ্রহণ কাল শুরুচুল কর্তন: দাবি না মানলে আন্দোলনরত শিক্ষার্থীর আত্মহত্যার হুমকিবাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রীস্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীপীরগঞ্জে হিন্দু পল্লিতে হামলা: ‘মূলহোতা’ সৈকতকে ছাত্রলীগ থেকে বহিষ্কারবিয়েতে গড়িমসি, অন্তরঙ্গ মুহূর্তে প্রেমিকের জিহ্বা কেটে দিলেন প্রেমিকা২৫ বছর পর ভোট হবে রাজশাহীর বানেশ্বরেশারজায় আজ লংকানদের হারানোর মিশনে নামবে বাংলাদেশ

  • আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

আফগানিস্তানে আইএসের শীর্ষনেতা ‘সাদ ইমারাতি’ নিহত


❏ মঙ্গলবার, জুলাই ২৬, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের নানগারহার প্রদেশে একটি সামরিক অভিযানে ইসলামিক স্টেটের (আইএস) শীর্ষ পর্যায়ের কমান্ডার সাদ ইমারাতির মৃত্যু হয়েছে। দেশটির নিরাপত্তা বাহিনীর বরাত দিয়ে বিবিসি এই সংবাদ জানিয়েছে।

সাদ ইমারাতি আইএসের আফগানিস্তান-পাকিস্তান শাখার প্রতিষ্ঠাতাদের একজন। তার নেতৃত্বে তালেবান ও আফগান সরকারের বিরুদ্ধে বেশ কয়েকটি বড় হামলা চালিয়েছে আইএস।

সাদ ইমারাতি পূর্বে একজন তালেবান কমান্ডার ছিলেন, পরে তালেবান প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের মৃত্যুর পর আইএসে যোগ দেন। ইন্টেলিজেন্স তথ্য মতে, ঐ অঞ্চলে তিনি আইএসের গুরুত্বপূর্ণ নেতাদের মধ্যে একজন।

is leaderশনিবার আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি সমাবেশে আইএস-এর আত্মঘাতী বোমা হামলায় ৮০ জন প্রাণ হারায়। ওই হামলার পর আইএস-র বিরুদ্ধে কঠোর যুদ্ধ ঘোষণা করে আফগান সরকার।

আফগান গোয়েন্দা সূত্রের তথ্য মতে, নানগারহার প্রদেশ থেকেই কাবুলের দুই আত্মঘাতী বোমা হামলাকারীকে পাঠানো হয়েছিল।

তালেবানের সাবেক কমান্ডার ইমারাতি মোল্লা ওমরের মৃত্যুর পর আইএস-র প্রতি অনুগত্য প্রকাশ করেন। এ অঞ্চলে তিনি আইএস এর সবচেয়ে গুরুত্বপূর্ণ নেতা ছিলেন বলে মত বিশ্লেষকদের।

তারা বলেন, যদি ইমারাতির মৃত্যুর খবর নিশ্চিত হয় তবে এ অঞ্চলে আইএস এর বিরুদ্ধে এটি বড় জয়। এ অভিযানে বিদেশি বিমানবাহিনী তাদের সহায়তা করেছে বলে জানান আফগান স্পেশাল ফোর্সের কমান্ডার জেনারেল বাসমুল্লাহ ওয়াজারি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন