🕓 সংবাদ শিরোনাম

শাহরুখ মোদীর দলে যোগ দিলেই মাদক হবে চিনির গুঁড়ো: মহারাষ্ট্রের মন্ত্রীপীরগঞ্জে সহিংসতা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে সেই সৈকতবেলকুচিতে যমুনা নদী থেকে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধারআবরার হত্যা : ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রীপরীমণির রিমান্ড: ব্যাখ্যা দিতে এক সপ্তাহ সময় পেলেন ২ বিচারকরবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ২ শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা, মহাসড়ক অবরোধশুধু ছাত্রলীগ নয়, অপরাধী যেই হোক বিচার হবে: আইনমন্ত্রীগ্রেপ্তারের পর বেরিয়ে আসছে ‘ভন্ড কবিরাজ’ আহাদুরের অজানা কাহিনীব্যতিক্রমি হরর থ্রিলার ওয়েব সিরিজ ‘মোনা’র গল্পে যত চমক!

  • আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

তথ্য ও ছবিতে ভিন্ন চিত্র : পুলিশের তথ্যে অত্যাধুনিক অস্ত্র ও প্রকাশিত ছবিতে সবজি কাটার ছুরি


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   ঢাকার কল্যাণপুরে কথিত জঙ্গি আস্তায় আইনশৃংখলা বাহিনীর অভিযানে  রাতের অন্ধকারে ঘটা ঘটনার কিছু ছবি রিলিজ করেছে আইন শৃংখলা বাহিনী  এবং পুলিশের দেয়া আগের তথ্য মিলিয়ে দেখতে গিয়ে তথ্য ও ছবিতে দেখা গেছে ভিন্ন চিত্র যা  বড় ধরনের সন্দেহের সৃষ্টি করেছে ।

komlapur

মঙ্গলবার দুপুরে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, হামলার পর ঘটনাস্থল থেকে ১৩টি স্থানীয়ভাবে তৈরি গ্রেনেড জব্দ করা হয়। আরও জব্দ করা হয় ১৯টি ডেটোনেটর, ৭.৬২ বোর রাইফেল, কিছু ম্যাগজিন, তলোয়ার, ছুরি, হাতুড়ি, চাপাতি, আল্লাহু আকবর লেখা দু’টি কালো পতাকা, গুলি ও বিপুল পরিমাণ বিস্ফোরক।

অর্থাৎ, জঙ্গিদের কাছে অত্যাধুনিক অস্ত্র ছিল এবং সেগুলো তারা ব্যবহারও করেছিল বলে পুলিশের দাবি।

কিন্তু প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। পাঞ্জাবি পরাবস্থায় নিহত একজনের ছবিতে দেখা যাচ্ছে তার হাতে সাধারণ সবজি কাটার জন্য ব্যবহৃত একটি ছুরি ধরা রয়েছে।

প্রশ্ন হচ্ছে, যাদের কাছে গ্রেনেড, রাইফেল, তলোয়ারের মতো বড় অস্ত্র রয়েছে তারা আগ্নেয়াস্ত্র সজ্জিত পুলিশ-র‌্যাব-সোয়াতের গুলির মুখে জীবন বাঁচানোর লড়াইয়ে ওইসব অস্ত্র ব্যবহার না করে কেন সবজি কাটার ছোট্ট ছুরি  ব্যবহার করলো?! ‘প্রশিক্ষিত’ এসব জঙ্গিরা এত শিশুসুলভ হয় কী করে!

দ্বিতীয় আরেকটি বিষয় লক্ষ্যণীয়, পুলিশ বলছে ভোর রাতে জঙ্গিদের বাসায় অভিযান চালানো হয়। বর্তমানে বিশ্বজুড়ে জঙ্গিদের ট্রেডমার্ক পোশাক হচ্ছে কালো পাঞ্জাবি। কল্যাণপুরে নিহত সবার গায়ে কালো পাঞ্জাবি দেখা যাচ্ছে। নিজেদের বাসায় অবস্থান করার সময় ভোর রাতে (ঘুমে থাকার সময়) জঙ্গিরা পাঞ্জাবি পরাবস্থায় ছিল! রাত-দিন ২৪ ঘন্টাই কি তাহলে তারা তাদের ‘জঙ্গিবাদী’ ইউনিফর্ম পরে থাকে?

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন