গুলিস্তান থেকে ৫০০ টাকায় শিশু বিক্রি !


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ অপরাধ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   সিদ্ধিরগঞ্জে আবসানী নামের তিন বছরের এক অপহৃত শিশুসহ পাচারকারী চক্রের এক নারী সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। তার নাম শাহিনুর (২৮)। মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদানীনগর এলাকা থেকে ওই নারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী পুলিশকে জানায়, সে ৫০০ টাকায় শিশুটিকে কিনেছে।

5000

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার গুলিস্তান থেকে শিশুটিকে নিয়ে পাচারকারী চক্রের নারী সদস্যা কোমল মিনিবাস পরিবহনের একটি বাসযোগে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে আসার পথে শিশুটির কান্না এবং ওই নারীর সন্দেহজনক আচরণ লক্ষ্য করে বাসের কয়েকজন যাত্রী।

জিজ্ঞাসাবাদে সে অসংলগ্ন কথাবার্তা বলায় মাদানীনগর এলাকায় এনে ওই নারীকে আটক করে পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পাচারকারী নারী সদস্যা শাহিনুরকে থানায় নিয়ে যায়। আটক শাহিনুর রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ৭নং ওয়ার্ডের আহমদ শরীফের স্ত্রী ও শাহ আলমের মেয়ে। অপহৃত শিশুটি তার ও বাবার নাম জসিম ছাড়া আর কিছুই বলতে পারে না। বাসের যাত্রীরা যাত্রী জানায়, গুলিস্তান থেকে ওই নারী বোরকা পরা অবস্থায় একটি শিশুকে নিয়ে বাসে উঠে। গাড়ি ছাড়ার পর শিশুটি বারবার কান্না করছিল এবং মহিলাটি তার ওড়না দিয়ে শিশুটির গলায় পেঁচিয়ে মুখ চাপা দিয়ে রাখছিল। এতে আমাদের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদে সে অগোছালো কথাবার্তা বলতে থাকে। তখন আমরা নিশ্চিত হই শিশুটিকে অপহরণ করা হয়েছে। এবং আমরা মাদানীনগর এলাকায় এসে বাস থেকে তাকে নামিয়ে থানা পুলিশকে খবর দেই।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আকিকুজ্জামান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারী স্বীকার করেছে গুলিস্তান থেকে একজন ব্যক্তির কাছ থেকে শিশুটিকে ৫০০ টাকায় কিনে এনেছে। এ ঘটনা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।