• আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

পুলিশি হেফাজতে থাকা রবিন কল্যাণপুরে নিহত হল কিভাবে ?


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   রাজধানীর কল্যাণপুরে পুলিশ অভিযানে নিহত জঙ্গিদের নাম সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে  তথ্য  মতে তারা হচ্ছেন- রবিন, সাব্বির, তাপস, অভি, আতিক, সোহান, ইমরান, ইকবাল ও হাসান।

এদিকে রবিন নামে এক সন্দেহভাজন জঙ্গি ইতোমধ্যে পুলিশের হেফাজতে ছিল। গুলশান ও শোলাকিয়ায় হামলার সাথে সংশ্লিষ্টদের ধরতে তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্যও পেয়েছিল বলে এ মাসের ১৬ তারিখ জানানো হয়েছিল।

kon-as

সেই তথ্যের আলোকে গত ১৬ জুলাই দৈনিক যুগান্তর একটি প্রতিবেদন প্রকাশ করে “শোলাকিয়ায় জঙ্গি হামলা:

নেপথ্যে সেই জিয়া ও সাকিব মাস্টার: আটক রবিনের তথ্যে চরাঞ্চলে অভিযান শুরু”।

প্রতিবেদনটির লিংক-click here

যুগান্তরের প্রতিবেদনে বলা হয়–

“গুলশানের পর ছক অনুযায়ী শোলাকিয়ায় হামলা চালায় জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) ও আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)। হামলার নেপথ্যের হোতা সাকিব মাস্টার ও চাকরিচ্যুত সেই মেজর জিয়া। র‌্যাবের হেফাজতে থাকা জঙ্গি শফিউল ইসলাম ও পুলিশের হাতে আটক রবিনের কাছ থেকে আইনশৃংখলা বাহিনী এ তথ্য পেয়েছে। সাকিবকে ধরতে বৃহস্পতিবার রাতে বগুড়া ও গাইবান্ধার কয়েকটি স্থানে অভিযান চালানো হয়। এ ছাড়া আটক হওয়া রবিনের কাছে সাকিব মাস্টারের ঢাকার অবস্থান সম্পর্কে নতুন তথ্য পেয়েছে পুলিশ। এই জঙ্গির কাছ থেকে পলাশ নামে আরও একজনের তথ্য পাওয়া গেছে।”

পুলিশের দেয়া কল্যাণপুরের ঘটনার তথ্য এবং ছবিতে গরমিল ধরা পড়ার পর এই তথ্যও অভিযানটি সম্পর্কে সরকারি বক্তব্যকে প্রশ্নের মুখে ফেলে দেয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন