ডেসটিনি অর্থপাচার মামলা নিষ্পত্তিতে বিলম্ব: বিচারকের লিখিত ব্যাখ্যা তলব


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বরঃ ডেসটিনির ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে দায়েরকৃত অর্থপাচার মামলা নিষ্পত্তিতে বিলম্ব হওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লাকে লিখিত ব্যাখ্যা দাখিলের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আগামী ১১ আগস্টের মধ্যে হাইকোর্ট এই লিখিত ব্যাখ্যা দাখিল করতে বলা হয়েছে।

দুদকের এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে ডি এম হাসানের ডিভিশন বেঞ্চ বুধবার এই আদেশ দেয়।

হাইকোর্টের এই আদেশের লিখিত অনুলিপি গত ১৫ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ আদালতে যায়। কিন্তু আদেশের কপি পাওয়ার পরও প্রায় সাড়ে তিনমাস পার হলেও আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করতে পারেনি আদালত।

d2kআজ দুদকের আইনজীবী খুরশীদ আল খান হাইকোর্টে এই তথ্য জানিয়ে বলেন, ঐ আদালতে অনেক মামলা বিচারাধীন। হাইকোর্টের বেঁধে দেয়ার সময়ের মধ্যে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা যায়নি। মামলাটি অন্য আদালতে হস্তান্তরের নির্দেশ দেয়া হোক। এরপর হাইকোর্ট মামলাটি হস্তান্তরের আদেশ না দিয়ে এই বিষয়ে মামলা নিষ্পত্তির বিলম্বের কারণ জানার জন্য বিচারককে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়।

২০১২ সালে ৩১ জুলাই ডেসটিনির এমডি রফিকুল আমিন ও ডেসটিনি লিমিটেডের চেয়ারম্যান মোহম্মদ হোসেনসহ একাধিক কর্মকর্তার বিরুদ্ধে নগরীর কলাবাগান থানায় অর্থপাচারের দুইটি মামলা দায়ের করে দুদক। এই মামলার অন্যতম আসামি সাবেক সেনা কর্মকর্তা দিদারুল ইসলাম হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। হাইকোর্ট জামিন না দিয়ে এই মামলাটি এক বছরের মধ্যে নিষ্পত্তি ও একমাসের মধ্যে অভিযোগ গঠনের নির্দেশ দেয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন