সাবান ও কসমেটিকস কারখানায় অভিযান: ৩ লাখ টাকা জরিমানা


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ ঢাকা

আশুলিয়া প্রতিনিধি: ঢাকার আশুলিয়ায় বিএসটিআই এর অনুমোদন না নিয়ে পণ্য তৈরি করায় একটি সাবান ও কসমেটিকস তৈরির কারখানায় অভিযান চালিয়ে তিন লাখ টাকা জরিমানা ও পণ্যসামগ্রী জব্দ করেছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার দুপুরে আনোয়ার জং সড়কের আশুলিয়ার খেজুরবাগান এলাকায় রক্স সোপ অ্যান্ড কসমেটিকস লিমিটেডে এ অভিযান চালানো হয়।fake_Product_Asulia

এ ব্যাপারে ঢাকার আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মরতুজা আলী খান জানান, রক্স সোপ অ্যান্ড কসমেটিকস লিমিটেড নামের ওই কারখানা কর্তৃপক্ষ বিএসটিআই এর অনুমোদন না নিয়ে দীর্ঘ দিন ধরে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের তৈরি রিন ডিটারজেন্ট ও সার্পএক্সেল নামে দুটি পণ্যের প্যাকেটর আদলে রিম ডিটারজেন্ট ও সুপার এক্সেল নাম দিয়ে ডিটারজেন্ট পাউডার তৈরি করে বাজারে বিক্রি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে দুপুরে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে বিএসটিআই ১৯, ২৪, ৩২ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৪৩ ধারায় কারখানার মালিক মতি উল্লাহকে নগদ তিন লাখ টাকা জরিমানা ও অনাদায়ে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় প্রায় পাঁচ লাখ টাকার তৈরি নকল পণ্য ধ্বংস করা হয়।

তিনি আরো বলেন, কারখানাটি নোঙড়া পরিবেশে পণ্য সামগ্রী তৈরি করে আসছিল। এছাড়া ওই কারখানাটিতে শিশু শ্রমিক দিয়ে কাজ চালিয়ে যাচ্ছিলো কারখানা কর্তৃপক্ষ।

এ অভিযানে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন বিএসটিআইএর ফিল্ড অফিসার সিকান্দার মাহামুদসহ এপিবিএন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন