• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

লম্বা সময়ের জন্য মাঠের বাইরে যেতে হচ্ছে মুস্তাফিজকে!


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ খেলা

news_picture_35108_mostafiz1


স্পোর্টস ডেস্কঃ

বাঁ-হাতি পেসার ‍মুস্তাফিজুর রহমানের জন্য আপাতত কোনো সু:সংবাদ নেই। এমআরআই রিপোর্ট তাকে ও বাংলাদেশের কোটি সমর্থকদেরকে দুঃসংবাদই শোনালো। স্থায়ী নিরাময় পেতে প্রয়োজনে অস্ত্রোপচারও করা লাগতে পারে কাটার মাস্টারের। তবে, যদি অস্ত্রোপচার করানো হয় তাহলে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে হবে মুস্তাফিজকে।

বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও বায়েজিদুল ইসলাম যা জেনেছেন, তাতে দেশের এই পেস সেনসেশনের পুরনো সমস্যার সঙ্গে যুক্ত হয়েছে নতুন কিছুও। এ অবস্থায় করণীয় কী, তা জানতে বাংলাদেশ সময় গতকাল রাতেই এমআরআই রিপোর্ট আর মুস্তাফিজকে নিয়ে ইউনিভার্সিটি অব গ্রিনউইচের অর্থোপেডিক সার্জন টনি কোচারের সঙ্গে দেখা করার কথা ছিল সাসেক্সের ফিজিও পল কৌরির।

বায়েজিদ জানিয়েছেন মুস্তাফিজের এখন যেসব সমস্যা, সেসবের সাময়িক সমাধান ব্যথানাশক ইনজেকশন নিয়ে মাঠে নামা। যদিও এভাবে তাকে খেলানোর ক্ষেত্রে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তরফ থেকে বাধা আছে।

সে ক্ষেত্রে কি দীর্ঘমেয়াদি সমাধান অস্ত্রোপচারই করাতে হবে মুস্তাফিজকে? বায়েজিদ এখনই কিছু বলতে নারাজ, ‘এটা ওখানকার ডাক্তারই সিদ্ধান্ত নেবেন।’ টনি কোচার যদি অস্ত্রোপচার করানোর সুপারিশ করেন তাহলে অবশ্য মুস্তাফিজকে লম্বা সময়ের জন্যই মাঠের বাইরে চলে যেতে হবে।

যদিও, সিদ্ধান্তে পৌঁছার আগে কোচারের মত জানার অপেক্ষায় থাকাই ভালো। চোটের কারণে হ্যাম্পশায়ারের বিপক্ষে বুধবারের ওয়ানডে ম্যাচটি মুস্তাফিজ খেলছেন না বলে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে সাসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাব।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন