কল্যাণপুরে নিহত জঙ্গি অর্ক গুলশানে নিহত জঙ্গি নিব্রাসের ঘনিষ্ঠ বন্ধু


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ আলোচিত, ফিচার

সময়ের কণ্ঠস্বরঃ রাজধানীর গুলশানে যৌথবাহিনীর অভিযানে নিহত জঙ্গি নিব্রাস ইসলাম ও কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ গোলাগুলিতে নিহত জঙ্গি সেজাদ রউফ মরক্কো ওরফে অর্ক ঘনিষ্ঠ বন্ধু ছিল।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন।

কল্যাণপুরে নিহতদের মধ্যে একজন হলেন সেজাদ রউফ মরক্কো ওরফে অর্ক। তিনি নর্থ সাউথ বিশ্বিবদ্যালয়ে বিবিএ পড়তেন। পুলিশ প্রাথমিকভাবে যে সাত জনের নিখোঁজের তালিকা প্রকাশ করে সেই তালিকায়ও নাম ছিল অর্কের। অর্কের বাসা ঢাকার বারিধারায় বলে জানা গেছে।

orkoমাসুদুর রহমান জানান, সেজাদ রউফ মরক্কো নর্থ সাউথ বিশ্বিবদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় যৌথবাহিনীর অভিযানে নিহত নিব্রাসের ঘনিষ্ঠ বন্ধু ছিল অর্ক। অর্ক দীর্ঘদিন ধরে নিখোঁজ ছিলেন। তার বাসা রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় (বাসা -৩০৪, রোড -১০, ব্লক-সি)। বাবার নাম তৌহিদ রউফ। ভাটারা থানায় নিখোঁজের ব্যাপারে একটি জিডি করে তার পরিবার। জিডি নম্বর-৩৯২।

উল্লেখ্য, গত ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় ঢুকে বেশ কয়েকজনকে জিম্মি করে জঙ্গিরা। পরদিন সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অভিযানে ছয় জঙ্গি নিহত হয়, যাদের একজন নিব্রাস। ঘটনাস্থল থেকে ২০ জিম্মির লাশ উদ্ধার হয়, যাদের অধিকাংশই ছিলেন বিদেশি।