গাজীপুরে বাল্য বিয়ের আয়োজন করায় কনের মায়ের জরিমানা

৮:১২ অপরাহ্ন | বুধবার, জুলাই ২৭, ২০১৬ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: জেলার কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী গ্রামে বাল্যবিবাহের আয়োজন করায় কনের মাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানা করা হয়েছে। gajipurএকই সঙ্গে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না বলে কনের মা মুচলেকা দেন। এতে বাল্যবিবাহ হাত থেকে রক্ষা পেল কনে উপজেলার জামালপুর আরএম বিদ্যাপীঠ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থী।

ইতি আক্তার (১৪) নামে এক শিক্ষার্থীর বাল্যবিবাহের আয়োজন করেন তার মা রেহানা বেগম। পরে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মনিরুজ্জামান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত আর্থিক জরিমানার দণ্ডাদেশ দেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার জানান, উপজেলার বাহাদুরসাদী গ্রামের কবির হোসেনের মেয়ে ইতি আক্তারের বাল্যবিবাহের আয়োজন চলছিল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালানো হয়। টের পেয়ে বরযাত্রী ও মেয়ের বাবা পালিয়ে যায়।

এ সময় কনেসহ তার মা রেহানা বেগমকে ইউএনও অফিসে নিয়ে আসা হয়। পরে সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মনিরুজ্জামান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১৯২৯ ধারা (৫) এ রেহানা বেগমকে এক হাজার টাকা জরিমানা করেন। এবং একই সঙ্গে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দেবে না বলে কনের মা মুচলেকা দেন।

এসিল্যান্ডের যোগদান সালথায় নবাগত এসিল্যান্ডের যোগদান

সোমবার, অক্টোবর ২৬, ২০২০