‘কোরবানি ঈদের আগে মহাসড়কের পাশে পশুর হাট নিষিদ্ধ’


❏ বুধবার, জুলাই ২৭, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বরঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোরবানির ঈদকে সামনে দেশের মহাসড়কগুলোর পাশে যেনো গরুর হাট বসানো না হয়- সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আজ বুধবার সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনে আলোচনায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, মহাসড়কের পাশে যেনো পশুর হাট না বসে- সে বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে। বিশেষ করে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মালিগাঁও, ঢাকার যাত্রাবাড়ী ও গাজীপুরের টঙ্গী উপজেলার তুরাগ নদীর তীরে হাট বসে।

obaidulডিসিদের আগাম নির্দেশ দেওয়া হয়েছে, কোনো অবস্থাতেই যেনো পশুর না বসে। রাজধানী ঢাকার বাবু বাজারসহ সিটি করপোরেশন এলাকায় মহাসড়কের পাশে যেনো পশুর হাট না বসে, তাও দেখা হচ্ছে। আমরা করপোরেশনকে অনুরোধ করেছি।

মন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনা রোধে ১৬৫ কোটি টাকা ব্যয়ে মহাসড়কের ১৪৪টি ঝুঁকিপূর্ণস্থান সংস্কার করা হচ্ছে। ৫০ শতাংশ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। এছাড়াও পদ্মাসেতু, মেট্রোরেল, ফোরলেন, ফ্লাইওভার, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নিয়ে ডিসিদের সঙ্গে আলোচনা করেছি। যে ২২টি মহাসড়কে ইজিবাইক, নছিমন, করিমন, সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে, সেগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। কঠোরভাবে সিদ্ধান্ত বাস্তবায়ন করার নির্দেশ দিয়েছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন