• আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

কল্যাণপুরের ঘটনায় মামলা

১১:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানে নিহত ৯ জঙ্গিসহ আরো কয়েকজনকে আসামি করে মিরপুর মডেল থানায় একটি মামলা করেছে পুলিশ। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশ বাদী হয়ে এ মামলাটি দায়ের করে বলে জানা গেছে।Kollanpur-220160728113550বিষয়টি নিশ্চিত করে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ভূঁইয়া মাহবুব সাংবাদিকদের বলেন, ‘অভিযানে নিহত জঙ্গিসহ আরো বেশ কয়েকজনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।’

এদিকে কল্যাণপুরের ‘তাজ মঞ্জিল’ নামে ওই বাড়িটির মূল ফটকে তালা ঝুলছে। ওই বাড়ির ভাড়াটিয়াদের সবাই অন্যত্র চলে গেছেন। পুরো ভবন জুড়েই এক ধরনের নীরবতা বিরাজ করছে। তবে বাড়ির বাইরে রযেছে পুলিশি পাহারা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহমেদ বলেন, সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। এতে বিভিন্ন ধারা উল্লেখ করা হয়েছে। নিহত ৯ জঙ্গিদের মধ্যে সাতজনের পরিচয় নিশ্চিত হয়েছে পুলিশ। তাদের জাতীয় পরিচয়পত্রের ফিঙ্গারপ্রিন্ট মিলিয়ে এই পরিচয় নিশ্চিত হওয়া গেছে।

এর আগে কল্যাণপুরের যে ভবনে জঙ্গিরা অবস্থান করছিল সেই তাজ মঞ্জিলে তথ্য যাচাইবাছাই না করে জঙ্গিদের ভাড়া দেওয়ার অভিযোগে বাড়ির মালিকের স্ত্রী মমতাজ পারভিনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন।

মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক মো. বজলুর রহমান জানান, ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় পারভিনকে গ্রেফতার দেখিয়ে ৫ দিনের রিমান্ড আবেদন জানানোর পর আদালত দুই দিনের আবেদন মঞ্জুর করে।

মঙ্গলবার ভোরে কল্যাণপুরে ৫ নম্বর রোডের ৫ তলা ভবনে জঙ্গি আস্তানায় পুলিশের অপারেশন স্টর্ম-২৬ নামে প্রায় ঘণ্টাব্যাপী  অভিযানে ৯ জঙ্গি নিহত হয়। আর হাসান নামে আহত এক জঙ্গিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

mash মাশরাফির দুই সন্তান করোনায় আক্রান্ত

বুধবার, অক্টোবর ২১, ২০২০