ঘুষ না নেওয়ায় সময়ের কণ্ঠস্বরের সাংবাদিককে প্রাণনাশের হুমকি

৪:২৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ আলোচিত, ফিচার

স্টাফ রিপোর্টার, সময়ের কণ্ঠস্বর  সাংবাদিককে হত্যার হুমকি দিলেন পীরের ছেলে শিরোনামে বাংলাদেশের শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল সময়ের কণ্ঠস্বরে গত ২০ই জুলাই সংবাদ প্রকাশ করায় স্টাফ রিপোর্টার মো. হৃদয় খানকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। গতকাল বুধবার রাত সাড়ে ১০ টার দিকে ০১৭১১-৬৬২৮৯৯ নাম্বার থেকে মুঠোফোনে তাকে হুমকি প্রদান করেন মো. আশেক হোসাইন নামে এক ব্যক্তি।

( হুমকিদাতা আশেক )

( হুমকিদাতা আশেক )

জানা গেছে, আশেক হোসাইন পুরান ঢাকার পীর সৈয়দ শাহ্ মোহাম্মদ আওসাফ এলাহির একজন ভক্ত। সে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ইব্রাহীমপুর গ্রামের মৃত গোলাম হাসনাইনের পুত্র। তিনি ওই পীরের ভক্ত থাকায় নিজ বাড়িতে না থেকে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে থাকেন। সে বর্তমানে ঢাকার কোন এক জায়গায় রয়েছে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

এদিকে সময়ের কণ্ঠস্বরে ওই শিরোনামে সংবাদ প্রকাশ হওয়ার পর সুশীল সমাজে সমালোচনার ঝড় উঠে। আর সে জন্য ওই পীরের ছেলের মানহানী হয়েছে উল্লেখ্য করে গত সোমবার রাত সাড়ে ১১ টার দিকে আশেক হোসাইন মুঠোফোনে প্রতিবাদস্বরূপ সাংবাদিক হৃদয় খানকে বিকাশের মাধ্যমে ঘুষ গ্রহণের প্রস্তাব দেয়। কিন্তু হৃদয় খান কোন প্রকার ঘুষ গ্রহণ করবেন না বলে তাকে সাফ তাকে জানিয়ে দেয়। এবং পরবর্তীতে যদি প্রয়োজন মনে হয় প্রতিবাদস্বরূপ সংবাদ করার, তাহলে তিনি প্রকাশ করবেন বলেও আশেক হোসাইনকে জানান হৃদয় খান।

পরবর্তীতে জানা যায়, ওই পীরের নির্দেশে আশেক হোসাইন তার আপন ভাই এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস এন্ড ক্যালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ) এর ঢাকা বিভাগীয় সভাপতি সাংবাদিক মো. সরওয়ার হোসাইনকে প্রাণনাশের হুমকি দিয়েছে। আর এই মর্মে গতকাল বুধবার তার ভাই সরওয়ার হোসাইন র‍্যাব-৩, ঢাকা বরাবর একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ্য করা হয়, পুরান ঢাকার পীর সৈয়দ শাহ্ মোহাম্মদ আওসাফ এলাহি ওয়াকফাকৃত জমির শর্তভঙ্গ করে দীর্ঘদিন ধরে সন্ত্রাসী বাহিনী দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার ইব্রাহীমপুর মাজারে জনসাধারণকে নির্যাতন করে আসছে। একপর্যায়ে সন্ত্রাসীরা ওই মাজারে চাঁদা দাবি করলে মাজার কতৃপক্ষ দিতে রাজি না হওয়ায় হামলা ও ভাংচুর চালায়। এ নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশের পর পীরের পক্ষ থেকে প্রাণনাশের হুমকি দেয়ায় খিলগাও থানায় ২ টি সাধারন ডায়রি করা হয় যাহার নং-১১১৯, তাং- ১৯/০৭/১৬ এবং ১১৬০ তাং- ২০-০৭-১৬ ইং।

সম্প্রতি পীরের নির্দেশে আপন ছোট ভাই মো. আশেক হোসাইন (৩০) ক্ষতি করার চেষ্টা করছে এবং আত্মঘাতি হয়ে উঠেছে বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে বুধবার রাতে আশেক হোসাইনের সাথে মুঠোফোনে সাংবাদিক হৃদয় খান যোগাযোগ করলে আগের নিউজের প্রতিবাদস্বরূপ সংবাদ প্রকাশ করতে টাকা নিতে রাজি না হয়ে সংবাদ প্রকাশ না করায় এবং এর পরে এই বিষয়ে কোন সংবাদ প্রকাশ করলে তাকে প্রাণনাশের হুমকি দেন।

এ ব্যপারে সাংবাদিক হৃদয় খান বলেন, `প্রতিবাদস্বরূপ ঘুষ দেয়ার প্রস্তাবে রাজি না হওয়ায় এবং সংবাদ প্রকাশ করায় আশেক হোসাইন আমাকে ২৪ ঘন্টার ভিতর প্রাননাশের হুমকি দিয়েছে। এ বিষয়ে থানায় নিরাপত্তা চেয়ে সাধারন ডায়রি করার প্রস্তুতি চলছে।’ এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

অডিওটি শুনুন: ashek-

মোহাম্মদ এরফান সেলিম হাজী সেলিমের ছেলে ইরফান গ্রেফতার

সোমবার, অক্টোবর ২৬, ২০২০

Durga puja আজ মহাষ্টামী

শনিবার, অক্টোবর ২৪, ২০২০

Durga ma শারদীয় দুর্গাপূজার আজ সপ্তমী

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

Durga puja দুর্গাপূজার সব তিথিই ‘মহা’নয়

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

dhormoghot নৌ ধর্মঘট প্রত্যাহার

বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০