• আজ বুধবার, ৪ কার্তিক, ১৪২৮ ৷ ২০ অক্টোবর, ২০২১ ৷

ঢাকার কল্যানপুরে নিহত ৯ জঙ্গীর একজন আবু হাকিম নাঈম পটুয়াখলীর কুয়াকাটার বাসিন্দা নয় !


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ ফিচার

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি
ঢাকার কল্যানপুরে জঙ্গী আস্থানায় যৌথ বাহিনীর পরিচালিত অপারেশন স্টর্ম-২৬ অভিযানে নিহত ৯ জঙ্গীর একজন আবু হাকিম নাঈম পটুয়াখলীর কুয়াকাটার বাসিন্দা এমন খবরে উৎকন্ঠা ছড়িয়ে দক্ষিনের জনপদ কুয়াকাটায়। বিষয়টি জেনে তৎপর হয়ে ওঠে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী। নিহত ৯জনের মধ্যে- আবু হাকিম নাইম, পিতা: নুরুল ইসলাম, মাতা: মোসা. হালিমা, গ্রাম: কুয়াকাটার কথা বলা হলেও প্রকৃত পক্ষে ওই নামের কেউ কুয়াকাটা এলাকার বলে, কেউ নিশ্চিত করতে পারেনি।

আবু হাকিম নাঈম কুয়াকাটায় আবাসন কোম্পানী সাগর নীড় প্রকল্পে দৈনিক দিনমজুর হিসাবে ২০০৫ সালে যোগদান করে। তৎকালীন সময়ে সাগর নীড় প্রকল্পের ব্যবস্থাক আলতাফ হোসেন বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে জানান, পত্রিকায় প্রকাশিত ছবি দেখে তিনি নিশ্চিত হয়েছেন এ সেই নাঈম। তিনি আরো জানান, তার বাড়ী টাঙ্গাইল জেলার মধুপুরে। ২০০৭ সালে প্রকল্পের কাজ থেকে বিদায় নেয় নাঈম। ওই সময়ে কুয়াকাটায় অবস্থান করায় এখান থেকে ভোটার আইডি কার্ড করায়।

jongi 2স্থানীয় অনেকেই জানান, নাঈম পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করত। কখনো মসজিদের ঈমাম সাহেব না থাকলে তার ঈমামতিতে নামাজ আদায় হত। যে বাসায় নঈম ভাড়া থাকত সেই বাড়ী মালিক আনোয়ার হোসেন জানান, স্ত্রী এবং পাঁচ বছরের তাসফিয়া ও ২ বছরের কণ্যা সন্তানদের নিয়ে কুয়াকাটা পৌরসভার বাসায় ভাড়া থাকত। কুয়কাটা পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর হাবিব শরীফও একই কথা জানান।

এবিষয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি মহিপুর থানা পুলিশ। তবে এখন পর্যন্ত তারা কুয়াকাটায় নাঈমের বাড়ীর অস্তিত্ব খুজে পায়নি। অনুসন্ধান কার্যক্রম চলছে বলে তারা জানান। র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিম সুপার রোকনুজ্জামান জানান, আবু হাকিম নাইমের বাড়ী টাঙ্গাইল জেলার মুধুপুরে।
প্রসঙ্গত, কুয়াকাটায় সাগর নীড় প্রকল্পের কাজ প্রায় তিন বছর ধরে বন্ধ রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন