• আজ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে ১লা আগস্ট থেকে টেলিটকের কর্মকর্তা-কর্মচারীদের লাগাতার আন্দোলনের হুমকি

৩:৩৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ আলোচিত

সময়ের কণ্ঠস্বর- নতুন পেস্কেল বাস্তবায়নের দাবীতে টেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা আগামী ১লা আগস্ট পর্যন্ত চুড়ান্ত সময়সিমা বেঁধে দিয়ে আন্দোলন সাময়িক স্থগিত করেন। এর মধ্যে দাবী মানা না হলে লাগাতার আন্দোলনে যাবে তাঁরা ।somoyer-konthosor-newsউল্লেখ্য যে, সরকার ঘোষিত নতুন পে-স্কেলের অনুযায়ী ১০০% বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে দীর্ঘদিন যাবৎ এর কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করে আসলেও টেলিটক ম্যানেজমেন্ট তার প্রতি কোনোরূপ কর্ণপাত করেনি বরঞ্চ বেতনকাঠামো পুনঃনির্ধারণের নামে একের পর এক কমিটি গঠন ও অফলপ্রসূ মিটিং করে কালক্ষেপণ করে যাচ্ছেন বলে অভিযোগ করেন টেলিটক ওয়েলফেয়ার এসোসিয়েশন(টেওয়া)-এর নেতৃবৃন্দ।

সকল সরকারী, আধা সরকারী ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানে শতভাগ বেতনবৃদ্ধিতে প্রধানমন্ত্রীর অনুমোদন তথা ৮ই মার্চ’২০১৬ এ টেলিটকের রিব্র্যান্ডিং প্রোগ্রামে টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর এ বিষয়ে সুস্পষ্ট দিকনির্দেশনা থাকলেও টেলিটক কর্তৃপক্ষ দিনের পর দিন সে নির্দেশ উপেক্ষা করে সাধারণ কর্মকর্তা-কর্মচারীদের রাস্তায় নামতে বাধ্য করছে, শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে র‌্যাব-পুলিশ দিয়ে ভয়-ভীতির সৃষ্টি করছে বলে দাবি করেন টেওয়া-এর প্রেসিডেন্ট আবু রায়হান মো. আল কাওসার

তিনি আরো বলেন- আমরা রাস্তায় নামতে চাইনা, অফিসে কাজ করতে চাই। ১৬ই জুলাই’২০১৬ হতে চলমান এ আন্দোলনে দেশব্যাপী টেলিটকের সকল কর্মকর্তা-কর্মচারী স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করেন। বেতনবৃদ্ধিতে এমডি, টেলিটক-এর আশ্বাসের পরিপ্রেক্ষিতে এবং ২০শে জুলাই’১৬ হতে তার নির্ধারিত বিদেশ সফর থাকায় টেওয়ার নেতৃবৃন্দ ৩১শে জুলাই’১৬ পর্যন্ত আন্দোলন স্থগিত করেন।

এ প্রসঙ্গে টেওয়ার প্রেসিডেন্ট কাওসার ঘোষণা দেন-টেলিটক কর্তৃপক্ষ যদি জুলাই’১৬ এর মধ্যে কর্মকর্তা-কর্মাচরীদের বেতন-ভাতা বৃদ্ধির দাবীর বিষয় সুরাহা না করে তাহলে আগামী ১লা আগষ্ট’১৬ হতে সারাদেশ ব্যাপী কঠোর কর্মসূচী পালিত হবে এবং এর ফলে যেকোন প্রকার অনাকাংখিত পরিস্থিতি তৈরি হলে টেলিটক কর্তৃপক্ষ সার্বিকভাবে তার জন্য দায়ী থাকবে।

দেড় ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ২৫টি!

শনিবার, অক্টোবর ১৭, ২০২০

এই নির্বাচন নজির হয়ে থাকবে: মনু

শনিবার, অক্টোবর ১৭, ২০২০