বিল ক্লিনটন এবং আমার চেয়ে বেশি যোগ্য হিলারি: ওবামা


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ Uncategorized

4bk73e90f558b9b33y_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আসন্ন নির্বাচনের দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের প্রতি সর্বাত্মক সমর্থন ঘোষণা করেছেন। তিনি বলেছেন, ‘সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও আমার চেয়ে হিলারি অনেক বেশি যোগ্য।”

হিলারি সম্পর্কে ওবামা আরো বলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন এমন একজন নেত্রী যার কাছে রয়েছে বাধা পার হওয়ার সত্যিকারের পরিকল্পনা এবং তিনিই পারেন প্রতিটি মার্কিন নাগরিকের জন্য সুযোগ-সুবিধার বৃত্তের প্রসার ঘটাতে। হিলারিকে আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট বলেও উল্লেখ করেন ওবামা।

বুধবার রাতে ফিলাডেলফিয়ার ডেমোক্র্যাটিক দলের ন্যাশনাল কনভেনশন সেন্টারে দেয়া বক্তৃতায় ওবামা এসব কথা বলেছেন। তিনি বলেন, “এই সেই হিলারি যাকে আমি চিনি। এই সেই হিলারি যার প্রশংসা করতে আমি এসেছি। এবং এ কারণে আস্থার সঙ্গে আমি বলতে পারি- আমি কিংবা বিল ক্লিনটন কেউ না, এমনকি কোনো নারী-পুরুষই হিলারির চেয়ে আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে বেশি যোগ্য হবেন না। ওভাল অফিসের জন্য হিলারির চেয়ে আর কেউ বেশি যোগ্য নন।”

ওবামা দাবি করেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইল-কে ধ্বংস না করা পর্যন্ত হিলারি ক্ষান্ত হবেন না। কোনো নির্যাতন কিংবা ধর্ম নিষদ্ধ না করেই তিনি এ কাজ সম্পন্ন করবেন এবং পরবর্তী কমান্ডার ইন-চিফ হতে তিনিই উপযুক্ত। ওবামা জোর দিয়ে বলেন, হিলারিকে বিজয়ী করা এখন সময়ের দাবি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন