🕓 সংবাদ শিরোনাম

হাসপাতালের কেবিনে নিয়ে শিক্ষার্থীকে ‘ধর্ষণ’, দুই যুবক গ্রেপ্তারসরকার চায় দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকুক: কাদেরফেসবুক লাইভে এসে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ডকুমিল্লার ঘটনার মূলহোতাকে ইন্ধনদাতারা লুকিয়ে রাখতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রীপদ্মা ও মেঘনা নামে দুটি বিভাগ হবে: প্রধানমন্ত্রীএবার শাহরুখের বাড়িতে এনসিবির তল্লাশিঅবসরে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম, প্রজ্ঞাপন জারি২৬ অক্টোবর রাজনৈতিক দল ঘোষণা করতে চান ভিপি নুরসরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রীমালয়েশিয়ায় ১৭২ জন বাংলাদেশি অভিবাসী গ্রেফতার

  • আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হচ্ছে আগস্টে


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ আলোচিত বাংলাদেশ, শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর- ২০১৬ সালে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আগস্টের ১৬ থেকে ২০ তারিখের মধ্যে প্রকাশ করা হবে। এ কথা জানিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মাহাবুবুর রহমান।hscএইচএসসি ও সমমানের পরীক্ষা ৩ এপ্রিল শুরু হয়ে শেষ হয় ২২ জুন। শিক্ষামন্ত্রণালয়ের নিয়মানুযায়ী ৬০ দিনের মধ্যে ফলাফল ঘোষণার কথা রয়েছে। সেই নিয়ম মেনে গত কয়েক বছর ধরে ফল প্রকাশ করে আসছে কর্তৃপক্ষ।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, এরই মধ্যে শিক্ষামন্ত্রণালয়ে ফলাফল ঘোষণার সম্ভাব্য তারিখ নির্ধারণ করে প্রস্তাব পাঠানো হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর সুবিধা অনুযায়ী সম্ভাব্য সময়ের মধ্যে যেকোনো দিন নির্দিষ্ট করবে শিক্ষমন্ত্রণালয়।

উল্লেখ্য, এবার ৮টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১২ লাখ ১৮ হাজার ৬২৮ জন পরীক্ষার্থী অংশ নেয়, যা গত বছরের তুলনায় ১ লাখ ৪৪ হাজার ৭৪৪ পরীক্ষার্থী বেশি। পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৬ লাখ ৫৪ হাজার ১১৪ জন ও ছাত্রী ৫ লাখ ৬৪ হাজার ৫১৪ জন।

এর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৬১ হাজার ৭০২ জন। অনিয়মিত ২ লাখ ৪৬ হাজার ৩১৪ জন। অনিয়মিতদের মধ্যে এক বিষয়ে ১ লাখ ৪৭ হাজার ১০০ জন, দুই বিষয়ে ৫১ হাজার ৭৭২ জন ও সব বিষয়ে ৪৭ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন