🕓 সংবাদ শিরোনাম

মানিকগঞ্জে র‍্যাবের অভিযান, ১৬ দালাল শ্রীঘরেঅভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেননাইম-মুশফিকের ফিফটিতে শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দিলো বাংলাদেশশাহরুখ মোদীর দলে যোগ দিলেই মাদক হবে চিনির গুঁড়ো: মহারাষ্ট্রের মন্ত্রীপীরগঞ্জে সহিংসতা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে সেই সৈকতবেলকুচিতে যমুনা নদী থেকে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধারআবরার হত্যা : ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রীপরীমণির রিমান্ড: ব্যাখ্যা দিতে এক সপ্তাহ সময় পেলেন ২ বিচারকরবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ২ শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা, মহাসড়ক অবরোধ

  • আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

বৈঠকে বসতে যাচ্ছেন পুতিন ও এরদোগান


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ আন্তর্জাতিক

4bhef5d708ed80icb_800C450


আন্তর্জাতিক ডেস্কঃ

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আগামী মাসে বৈঠকে বসতে যাচ্ছেন। সিরিয়ার আকাশসীমা থেকে রুশ বোমারু বিমান ভূপাতিত করার ঘটনায় সম্পর্কের মারাত্মক অবনতির পর এই প্রথম দু নেতা এ ধরনের বৈঠকে বসবেন।

আগামী ৯ আগস্ট রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে বৈঠকটি অনুষ্ঠিত হবে বলে কথা রয়েছে। ধারণা করা হচ্ছে- এ বৈঠকের মাধ্যমে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান রাশিয়ার সঙ্গে সম্পর্ক আবার স্বাভাবিক ধারায় আনার চেষ্টা করবেন।

রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বৈঠকের তারিখ নিশ্চিত করেছেন। তবে তিনি জানিয়েছেন, বৈঠকের আলোচ্যসূচি এখনো চূড়ান্ত হয় নি; এ নিয়ে আলোচনা চলছে। বিষয়টি নিয়ে দু পক্ষ মতবিনিময় করছে তবে রাশিয়ার নিশ্চিত কিছু বিষয় রয়েছে যা নিয়ে কথা বলা প্রয়োজন। পেসকভ জানান, সম্প্রতি তুরস্কের উপ প্রধানমন্ত্রী মেহমেত সিমসেকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মস্কো সফর করেছে এবং সে সময় পরিকল্পিত এ বৈঠকের বিষয়বস্তু নিয়ে আলোচনা হয়েছে।

এদিকে, সিমসেকও সম্ভাব্য বৈঠক অনুষ্ঠানের কথা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব দু দেশের সম্পর্ক স্বাভাবিক করার জন্য আসন্ন বৈঠকের আয়োজন করা হয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন