• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

আইএস আতঙ্কে ইন্ডিগো এয়ারলাইন্সের বিমানের জরুরি অবতরণ


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_35156_indigo1


আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের বিমানসংস্থা ইন্ডিগো এয়ারলাইন্সের দুবাই থেকে কেরালাগামী একটি বিমানের এক যাত্রী জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নামে শ্লোগান দেয়ায় বিমানটির গতিপথ পরিবর্তন করে মুম্বাইয়ে জরুরি অবতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুবাই থেকে কেরালার কালিকট যাচ্ছিল বিমানটি।

এ ঘটনার পর বিমানের আটক যাত্রীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ইন্ডিগো এয়ারলাইন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানের ওই যাত্রী ক্রুদের সঙ্গে হঠাৎ অস্বাভাবিক আচরণ শুরু করে।

বিমানে আতঙ্ক তৈরির অভিযোগে মুম্বাইয়ে অতরণের পর এক যাত্রীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ১২০ জন যাত্রী ইন্ডিগোর ওই বিমান দুবাই থেকে যাত্রা শুরু করে। ইন্ডিগো এয়ারলাইন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানের ওই যাত্রী ক্রুদের সঙ্গে হঠাৎ অস্বাভাবিক আচরণ শুরু করে। এ ছাড়া অন্যান্য যাত্রীদের সঙ্গে বাক-বিতণ্ডা ও সহিংসতায় জড়িয়ে পড়ে।

পরে পাইলট বিমানটি মুম্বাইয়ে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। স্থানীয় সময় সকাল সোয়া ৯টায় বিমানটি গতিপথ পরিবর্তন করে মুম্বাইয়ে অবতরণ করে। বিমানের ওই যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এ ঘটনার দুই ঘণ্টা পর বিমানটি মুম্বাই থেকে কেরালার কোঝিকোদের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন