মাঠে ফিরেছেন চিরচেনা মেসি…

৬:২১ অপরাহ্ন | বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ খেলা

Lionel-Messi20160727202818


স্পোর্টস ডেস্কঃ

মাত্র কয়েকদিনের মধ্যে নিজের চেহারার এমন পরিবর্তন ঘটিয়েছেন মেসি! গত মে মাসে শেষ হওয়া লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার পর ক্লাব-জাতীয় দল এবং ক্লাব- এই তিন পর্বের ছবি মিলিয়ে দেখুন! মেসিকে চেনা যাবে না। একই অঙ্গে কত রূপ।

বার্সাকে যখন লা লিগায় জিতিয়েছেন তখন ছিলেন তিনি চিরচেনা মেসি। এরপর জাতীয় দলের হয়ে যখন খেলতে গেলেন তখন দেখা গেলো মুখভর্তি দাড়ি। কোপা আমেরিকার শতবর্ষী টুর্নামেন্টে তার নেতৃত্বে আর্জেন্টিনা ফাইনালেও পৌঁছে গিয়েছিল; কিন্তু চিলির কাছে ফাইনালে হেরে শিরোপা বঞ্চিতই থাকতে হলো পাঁচবারের বিশ্বসেরা এই ফুটবলারকে।

সঙ্গে সঙ্গেই অভিমানে-ক্ষোভে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। এরপর আর্জেন্টিনাসহ বিশ্বজুড়ে চলছে মেসিকে ফেরানোর আন্দোলন। আর্জেন্টিনায় হয়েছে রোডমার্চ, মানববন্ধন। পুরো বিশ্বেই জোরালো দাবি উঠেছে, মেসি ফিরুক; কিন্তু যাকে নিয়ে এত তোলপাড়, তিনি নির্লিপ্ত। কিছুদিন ছিলেন আড়ালে। এরপর বান্ধবী-সন্তান নিয়ে চলে গেলেন ছুটি কাটাতে। চুটিয়ে ইবিজা সমুদ্র সৈকতে সমুদ্রস্নান করে বেড়ালেন।

এরই মধ্যে হঠাৎ দেখা গেলো মেসির অন্যরূপ। মাথার চুল আর একটিও কালো নেই। হালকা সোনালি-সাদা করে ফেলেছেন তিনি। মুখের দাড়িও রয়ে গেছে। সব মিলিয়ে নতুন হেয়ার স্টাইল আর মুখভর্তি দাড়িতে নতুন এক মেসি।

তবে ক্লাবের প্রাক-মৌসুম শুরু হয়ে যায়ওয়া ছুটি সংক্ষিপ্ত করে ইংল্যান্ড ছুটে গেলেন মেসি। সেখানে গিয়েই সাদা চুলের এই ফুটবলার নেমে গেলেন মাঠে। সতীর্থদের সঙ্গে যোগ দিলেন অনুশীলনে। মাঠে নেমে ফুটবল নিয়ে কসরত করলেন। সতীর্থদের সঙ্গে বল নিয়ে কাটা-কুটি করলেন। অর্থাৎ মাঠে ফিরে এলেন জাদুকর মেসি।

ইংল্যান্ডের সেন্ট জর্জ পার্ক গ্রাউন্ডে সতীর্থদের সঙ্গে অনুশীলন করলেন মেসি। সেখানেই বেশ কিছু ছবিতে সতীর্থ, বন্ধু সুয়ারেজের সঙ্গে দেখা গেলো তাকে।

রোনালদিনহো করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো

সোমবার, অক্টোবর ২৬, ২০২০

musfiq মিস্টার ডিপেন্ডেবল মুশফিক ইনজুরিতে!

বুধবার, অক্টোবর ২১, ২০২০

messiii বৈষম্য আমাদের সমাজের বড় সমস্যা: মেসি

শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০