• আজ সোমবার, ২ কার্তিক, ১৪২৮ ৷ ১৮ অক্টোবর, ২০২১ ৷

‘এমন ভ্যাকসিন তৈরি করুন যেন মাতৃগর্ভেই জঙ্গি বেড়ে না ওঠে’


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ Breaking News, জাতীয়

মো:মনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার- ওষুধ শিল্প মালিকদের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, এমন ভ্যাকসিন তৈরি করুন যেন মাতৃগর্ভেই কোনো জঙ্গি আর বেড়ে উঠতে না পারে।nasimবৃহস্পতিবার দুপুর সাভারের আশুলিয়ার কাঠগড়ায় ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড আয়োজিত বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী দেশের ওষুধ শিল্প মালিকদের প্রতি এ আহ্বান জানান

মন্ত্রী বলেন, কিছু দেশের ষড়যন্ত্রের কারণে বাংলাদেশ ওয়ার্ল্ড হেল্থ ওর্গানাইজেশনের স্বীকৃতি পাচ্ছেনা। তবে নিজেদের দক্ষতা দিয়ে হলেও বাংলাদেশ তা অর্জন করবে বলেও জানান তিনি।

এছাড়াও মন্ত্রী আরও বলেন, জঙ্গি দমনে ভ্যাকসিন আবিস্কার দরকান। যেন ওই ভ্যাকসিন খেয়ে জঙ্গিরা ঘুমিয়ে পড়ে।

এর আগে মন্ত্রী ফিটা কেটে ইনসেপ্টা ভ্যাকসিন বাল্ক ম্যানুফ্যকচারিং ফ্যাসিলিটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর তিনি পুরো ফ্যাক্টরি পরিদর্শন করেন।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিবেসে উপস্থিত ছিলেন,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. দীন মোহাম্মদ নুরুল হক ও পরিবার পরিকল্পণা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওযাহিদ হোসেন এনডিসি। ইনসেপটা ভ্যাকসিন বাল্ক ম্যানুফ্যকচারিং ফ্যাসিলিটির প্রেজেন্টেশন প্রদান করেন ইনসেপটা ফার্মাসিটিউক্যালস ও ইনসেপটা ভ্যাকসিন লিমিটেডের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোক্তাদির।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন