• আজ সোমবার, ২ কার্তিক, ১৪২৮ ৷ ১৮ অক্টোবর, ২০২১ ৷

‘জঙ্গিদের মেরে এভিডেন্স নষ্ট করছে সরকার’


❏ বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর কল্যাণপুরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নিহত ব্যক্তিরা আসলেই জঙ্গি কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।mosarafতিনি বলেছেন, কল্যাণপুরে আসলে কী ঘটনা ঘটেছে, তা আমি জানি না। তবে তারা জঙ্গি হলে সামনাসামনি গোলাগুলি করে মারা যাওয়ার কথা। কিন্তু ময়নাতদন্তে বলা হয়েছে, বেশির ভাগের মৃত্যু হয়েছে পেছন থেকে গুলি লেগে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। ‘সাপ্লিমেন্টারী ক্রেডিট কার্ড এবং তারেক রহমানের সম্প্রতি মামলার ক্ষেত্রে এর প্রভাব’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে ‘ব্যারিস্টারস ফর চেইঞ্জ’ নামের একটি সংগঠন।

খন্দকার মোশাররফ বলেন, জঙ্গিদের ধরার পর সরকার ক্রসফায়ারের নামে তাদের মেরে ফেলছে। কেনো সরকার এসব এভিডেন্স ধ্বংস করে ফেলছে? এর ফলে মানুষ মনে করে, জঙ্গিবাদ দমনে তারা আসলেই আন্তরিক কী না?

খন্দকার মোশাররফ অভিযোগ করেন, সরকার প্রকৃত জঙ্গিদের না ধরে দোষারোপের রাজনীতি করছে। বিএনপি-জামায়াতকে দায়ী করছে। কিন্তু গুলশান হামলায় নিহত জঙ্গিদের একজন আওয়ামী লীগের নেতার ছেলে। বিদেশ থেকে ভিডিও বার্তা দিয়ে হুমকি দিয়েছে সাবেক সচিব শফিউর রহমানের ছেলে। শফিউর মহীউদ্দীন খান আলমগীরের সাথে জনতার মঞ্চ করেছিলেন। কল্যাণপুরে যারা মারা গেছে, তাদের একজন আওয়ামী লীগের নেতার ছেলে।

তিনি বলেন, যদি এরা বিএনপি বা জামায়াত নেতার ছেলে হতো, তাহলে আকাশ-পাতাল হয়ে যেত।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন